ঝিকরগাছায় আবারো বজ্রপাতে ২ জন নিহত, বিদ্যুৎস্পৃষ্টে ১ জন

0
236

ঝিকরগাছা প্রতিবেদক : দশ দিনের ব্যবধানে যশোরের ঝিকরগাছায় আবারো বজ্রপাতে এক কৃষক ও  এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে মাঠে কাজ করার সময় তারা বজ্রপাতে নিহত হন। নিহতরা হলেন উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের মৃত এয়াকুব্বার আলীর ছেলে ইউনুস আলী গাজী (৪৮) ও নাভারন ইউনিয়নের বাঁয়সা গ্রামের তাজউদ্দিনের ছেলে সদ্য দাখিল পাসকারী জসিম উদ্দিন (১৬)। অপরদিকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহিদুল ইসলাম ঢালী (৫৩) এক ইজিবাইক চালক মারা গেছেন।

নিহত ইউনুস আলী গাজীর ভাতিজা ফারুক হোসেন জানিয়েছেন, শুক্রবার সকাল ৬ টা ২০ মিনিটে তার চাচা নিশ্চিন্তপুর মাঠ থেকে ধান বোঝাই করে গরুর গাড়িতে বাড়ি ফেরার পথে মাঠেই বজ্রপাতে নিহত হয়েছেন। এসময় তার এক লক্ষ ৬০ হাজার টাকা মূল্যের হালের গরু দুটিও ঘটনাস্থলে মারা যায়।

বাঁয়সা চাদপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা আতিয়ার রহমান জানিয়েছেন, তাদের মাদ্রাসা থেকে সদ্য দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী জসিম উদ্দিন সকাল ৬ টার দিকে বাঁয়সা গ্রামের মাঠে পিতার সাথে ক্ষেঁত থেকে শসা উঠাতে গিয়ে বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলে নিহত হয়। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম জানিয়েছেন, আবেদন পাওয়ার পর জেলা ও উপজেলা পরিষদ থেকে নিহতদের পরিবারকে আর্থিক সুবিধা দেওয়া হবে।

অন্যদিকে বৃহস্পতিবার  রাতে ইজিবাইকের ব্যাটারি চার্জ দিতে গিয়ে অসাবধনতাবশত  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহিদুল ইসলাম ঢালী (৫৩) মারাগেছে। তিনি কাউরিয়া গ্রামের মৃত আনছার আলী ঢালীর ছেলে। উল্লেখ্য, গত ২৭ এপ্রিল রাতে উপজেলার মোহিনীকাঠি গ্রামের ২ কৃষক বজ্রপাতে নিহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here