ঝিকরগাছায় টাকা ছিনতাই করল কোতয়ালি থানার পুলিশ

0
363

ভ্রাম্যমাণ প্রতিনিধি : যশোরের ঝিকরগাছায় ১০ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে কোতয়ালি থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) শাহ আলমকে যশোর পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। আটক করা হয়েছে পুলিশ কনস্টেবল কাজী জহিরুল হক এবং শহরের চাঁচড়া ডালমিল এলাকার জাহাঙ্গীর সরকারের ছেলে জীবন সরকারকে। কাজী জহুরুল হক হলেন গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার ফড়কি গ্রামের আব্দুস সালামের ছেলে। ঘটনাটি ঘটেছে ঝিকরগাছার বেনেয়ালি মেহেরাব তেল পাম্পের কাছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার দুপুর দেড়টার দিকে ঝিকরগাছার বেনেয়ালী এলাকার একটি তেল পাম্পের কাছে সাদা পোশাকে পুলিশ পরিচয়ে ৬ ব্যক্তি বেনাপোল দিক থেকে আসা একটি পিকআপ থামিয়ে তল্লাশি শুরু করে। এসময় তারা ওই পিকআপ থেকে ব্যাগ ভর্তি ৩০ লাখ টাকা জোর করে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। সে সময় পিকআপ আরোহী আর ওই ৬ ব্যক্তির মধ্যে বাকবিতন্ডা বাঁধে। এপর্যায়ে আশপাশের লোকজন এগিয়ে এসে সাদা পোশাকধারীদের ঘিরে ফেলে। পরিস্থিতি বেগতিক দেখে ৩ জন টাকার একটি ব্যাগ নিয়ে মোটরসাইকেলযোগে দ্রুত ঝিকরগাছার দিকে পালিয়ে যায়। বাকি তিনজনকে স্থানীয়রা আটক করে ঝিকরগাছা থানা পুলিশের হাতে তুলে দেয়। ঘটনার সময় পালিয়ে যাওয়া একব্যক্তি তার গায়ের জ্যাকেটটি হাজিরালী মহিলা কলেজ মোড় এলাকায় ফেলে দেয়।
ঝিকরগাছা থানার ওসি আবু সালেহ মাসুদ করিম জানিয়েছেন, বেনাপোলের রোশা এন্টাপ্রাইজের ১০ লাখ টাকা ছিনতাই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে কোন পুলিশ সদস্য আছে কি-না জানতে চাইলে তিনি বলেছেন, আমরা কাউকে চিনি না। তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে তিনি জানিয়েছেন। অবশ্য সোমবার রাতে কোতয়ালি থানার সহকারি উপ-পরিদর্শক শাহ আলমকে ক্লোজড করা হয়েছে। সূত্রের দাবি আটক তিনজনের মধ্যে একজন ছিল কোতয়ালি থানার এএসআই শাহ আলম। পুলিশ তাকে ছেড়ে দেয়। সর্বশেষ মঙ্গলবার সন্ধ্যায় মামলার আইও ঝিকরগাছা থানার এসআই এনামুল হক জানান, আটক ২ জনসহ ৪ জনের নামে মামলা হয়েছে। অপর ২ জন হল সদ্য পুলিশ লাইনে ক্লোজড হওয়া এএসআই শাহ আলম ও জনৈক সুমন। সূত্রের দাবি, বেনাপোল থেকে ৩০ লাখ টাকা পাচার হয়ে যশোর যাচ্ছিল। এমন সংবাদ পান কোতয়ালি থানার এএসআই শাহ আলমসহ অন্যান্যরা। তারা যশোর-বেনাপোল সড়কের ঝিকরগাছার বেনেয়ালি নামকস্থনে অবস্থান নিয়ে ওই টাকা কেড়ে নেয়ার পরিকল্পনা করে। সূত্রের দাবি, পাচারকৃত ৩০ লাখ টাকার মধ্যে ২০ লাখ টাকা স্থানীয় জনগণ আটকাতে পারলেও অবশিষ্ট টাকা নিয়ে পালিয়ে যায় তিন ছিনতাইকারী পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here