ঝিকরগাছা শংকরপুর ফেরীঘাট থেকে কুমরী জে,কাঠি বাজার ৫ কিলোমিটার সড়কটি খানা খন্দরে ভরা!

0
339

যান চলাচলে বাঁধা গ্রস্থ জনজীবন হুমকীতে পড়েছে।

আরিফুজ্জামান আরিফ: যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ফেরীঘাট বাজার থেকে কুমরী জে,কাঠি বাজার সড়কটি বর্তমানে চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে।

কার্পেটিং উঠে যাওয়ার ফলে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে এই এলাকার হাজার হাজার পথচারী।দেখার কেহ নেই।কতদিন যে দুর্ভোগ পোহাতে হবে সেই সব জল্পনা কল্পনা সচেতন ও ভুক্তভোগী এলাকা বাসীর।
শংকরপুর ফেরীঘাট বাজার হইতে কুমরী জে,কাঠি ব্যস্ততম এ সড়ক দিয়ে চলাচল করে হাজারো মানুষ। রাস্তা দিয়ে কুলবাড়ীয়া হাই স্কুল , শংকরপুর ইউনিয়ন পরিষদ, বাগআচড়া বাজার, সহ ২/৩টি স্কুলে যেতে চলতে হয় ছাত্র/ছাত্রীসহ শিক্ষার্থীদের। দীর্ঘ দিন ধরে রাস্তাটি সংস্কারের অভাবে জনসাধারনের দূর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বর্ষা হলে খানা খন্দরে পানি জমে রাস্তাটি পুরো অকেজো হয়ে পড়ে।
সরেজমিনে দেখা গেছে, ৫ কিলো মিটার এ সড়কটি কার্পেটিং ও ইট খোয়া উঠে খানা খন্দরে পরিনত হয়ে মরণফাঁদে পরিণত হয়ে রয়েছে। ঝুঁকিপূর্ণ এ রাস্তাটি ধরে শিশু থেকে বৃদ্ধ এবং সাইকেল-মটর সাইকেল নানা যানবাহন চলাচল করে থাকে। বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে ভাঙ্গনে আরো নানান দুর্ভোগ পোহাতে হয়। তারপরও জীবনের ঝুঁকি নিয়ে দিয়ে চলাচল করতে হয় পথচারীদের।
সামান্য বৃষ্টি হলেই জনসাধারন এই রাস্তা দিয়ে চলাচল করতে নানামুখী সমাস্যার মধ্যে পড়ে। যান চলাচলে হুমকীতে পড়ে।

দীর্ঘদিন যাবৎ এই রাস্তাটি কার্পেটিং উঠে জরাজীর্ণ হয়ে পড়লেও সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজর নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here