ঝিনাইদহের জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমান বিস্ফোরক উদ্ধার

0
282

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনিয়াপাড়ার জঙ্গি আস্তানায় কোনো জঙ্গিকে পাওয়া যায়নি। তবে সেখানে বিপুল পরিমান বিস্ফোরক, বেশকিছু আইইডি, ৩টি সুইসাউডাল ভেস্ট, ১টি পিস্তল, ১টি প্রেশার কুকার বোম্ব, ২০টি রাসানিক ভর্তি কন্টেইনার উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, ওই গ্রামের আব্দুল্লাহ নামের এক ব্যক্তির বাড়িতে জঙ্গি রয়েছে এমন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় বাড়িটি ঘিরে রাখে সিটিটিসি ইউনিটের সদস্যরা। পরে সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি।

তবে অভিযানের সময় ওই বাড়ি থেকে বিপুল পরিমান বিস্ফোরক, বেশকিছু আইইডি, ৩টি সুইসাউডাল ভেস্ট, ১টি পিস্তল, ১টি প্রেশার কুকার বোম্ব, ২০টি রাসানিক ভর্তি কন্টেইনার উদ্ধার করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাড়ির মালিকের নাম আব্দুল্লাহ। ৫/৬ বছর আগে তিনি হিন্দু ছিলেন। সম্প্রতি এক মুসলিম মেয়েকে বিয়ে করে তিনিও মুসলিম হন। শুক্রবার বিকেল ৫টার পর কয়েকটি বাড়ি ঘিরে রাখা হয়। পোড়াহাটি গ্রামের মোড়ে মোড়ে ঢাকা থেকে সোয়াট, র‌্যাব, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেয়। সাদা পোশাকে অনেককে দেখা গেছে।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ কমিশনার মহিবুল ইসলাম খান জানান, তাদের সদস্যরা ঝিনাইদহ পুলিশকে সঙ্গে নিয়ে শুক্রবার সন্ধ্যায় ওই বাড়ি ঘিরে ফেলে। তিনি বলেন, “আমাদের কাছে তথ্য ছিল ওখানে জঙ্গিরা আছে। সে অনুযায়ী বৃহস্পতিবার আমাদের সদস্যরা সেখানে যায় এবং আজ সন্ধ্যায় আমরা ওই বাসা ঘিরে ফেলি। ”

তিনি আরো বলেন, “আমরা অনেকটাই নিশ্চিত যে এখন ওই বাসায় কেউ নেই। তবে সেখনে বিপুল পরিমাণ বিস্ফোরক আছে বলে ধারণা করছি। ”

পুলিশ সুপার মিজানুর রহমান জানিয়েছেন, তারা গোপন সংবাদের ভিত্তি জানতে পেরেছেন পোড়াহাটি গ্রামের আব্দুল্লাহ এর বাড়িতে জঙ্গী অবস্থান করছে। খবর পেয়ে পুলিশ সন্ধ্যা ৬টার দিকে ওই বাড়ি ঘিড়ে রেখেছে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটও আনা হয়। তবে এ বিষয়ে অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। এদিকে রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রচন্ড ঝড় বৃষ্টি শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here