ঝিনাইদহের শিক্ষাবিদ অধ্যক্ষ আফসার উদ্দীনের ১০ম মৃত্যু বার্ষিক পালিত

0
249

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ : ঝিনাইদহের বিশষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আফসার উদ্দীন আহম্মেদের ১০ম মৃত্যু বার্ষিকী বুধবার বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে পালিত হয়। এ উপলক্ষ্যে মরহুমের ব্যপারীপাড়াস্থ বাসায় মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। পরিবারের সদস্যরা পৌর গোরস্থানে মরহুমের কবর জিয়ারত করেন।

পারিবারিক সুত্রে জানা গেছে, ২০০৭ সালের এই দিনে মরহুম আফসার উদ্দীন আহম্মেদ ঢাকা কলেজের সামনে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনার পর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। সে সময় তিনি ঢাকার মিরপুর শহীদ জিয়াউর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। এর আগে তিনি ঝিনাইদহের রামনগর, কালীগঞ্জ মাহতাব উদ্দীন ডিগ্রী কলেজ, মহেশপুর ডিগ্রী কলেজ ও মাদারীপুরের চরমুগুরিয়া কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

বড় ছেলে তুহিন আফসারী জানান, তার বাবা মরহুম আফসার উদ্দীন ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা গ্রামে এক সম্ভ্রান্ত বিশ্বাস পরিবারে জন্ম গ্রহন করেন। তাঁর বাবার নাম ফজের মরহুম আলী বিশ্বাস। ছাত্র জীবন থেকেই বাংলা সাহিত্যের উপর তার প্রবল ঝোক ছিল। তিনি যশোর এমএম কলেজ থেকে বিএ অনার্স ও পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যের উপর মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

ঝিনাইদহের হাটবাজারের ইতিহাস নিয়ে প্রথম তিনি দৈনিক নবচিত্র পত্রিকায় লেখালেখি করেন। তার এই লেখা সে সময় প্রসংশিত হয়েছিলো। বিসিএস ও স্নাকত্তর শ্রেনীর জন্য বাংলা গ্রামার লিখে তিনি চৈচৈ ফেলে দেন। দিকদর্শন প্রকাশনী তার এই গ্রামার প্রকাশ করেন। এ ছাড়াও তার বহু গ্রন্থ অপ্রকাশিত রয়েছে। উল্লেখ্য, মরহুম আফসার উদ্দীন আহম্মেদ ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ ইকবাল কাজলের ছোট চাচা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here