ঝিনাইদহের স্বতন্ত্র এমপি তাহজীব আলম সিদ্দিকীর আওয়ামী লীগে যোগদান

0
322

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ : ঝিনাইদহ-২ এর তাহজীব আলম সিদ্দিকীসহ ১৪ স্বতন্ত্র এমপি আওয়ামী লীগে যোগ দিলেন। চলমান জাতীয় সংসদের ১৪ জন স্বতন্ত্র এমপি আওয়ামী লীগে যোগ দিয়েছেন। সংসদের ১৬ জন স্বতন্ত্র এমপির মধ্যে আর মাত্র দুইজন স্বতন্ত্র এমপি থাকল। এসব এমপি বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতা হিসেবে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে জিতেছিলেন। এখন আবার তারা নিজ ‘ঘরে’ ফিরলেন।

এর আগেও একাধিকবার তারা আওয়ামী লীগে যোগদানের চেষ্টা করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাতে সম্মতি ছিল না। কারণ জাতীয় সংসদ এতে আরও ‘একপেশে’ হয়ে যেতেন। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলকে কোন্দল মুক্ত রাখতে চেষ্টা করছে আওয়ামী লীগ। এ কারণে স্বতন্ত্র এমপিদের আবদার রক্ষা করল দলটি। সূত্র জানায়, বুধবার ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর সঙ্গে বৈঠক করে যোগদানের সিদ্ধান্ত নেন এসব এমপিরা। অতি গোপনে সংসদ ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

পরে এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুরের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, “১৬ জন স্বতন্ত্র সংসদ সদস্যের মধ্যে ১৪ জন আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তারা এখন নিজ ঘরে ফিরে এসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here