ঝিনাইদহে অভিবাসীদের আর্থিক সাক্ষরতা এবং পেশা নির্বাচন মৌলিক উদ্যোক্তা প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

0
200

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ : ঝিনাইদহের এইড ফাউন্ডেশন হল রুমে অভিবাসীদের আর্থিক সাক্ষরতা এবং পেশা নির্বাচন মৌলিক উদ্যোক্তা প্রশিক্ষন কোর্স বিষয়ক ৩দিনব্যাপী কর্মশালা বুধবার বিকালে সম্পন্ন হয়েছে। এইড ফাউন্ডেশন এর আয়োজনে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় আন্দামান সাগর থেকে ফেরত আশা ঝিনাইদহের সদর ও শৈলকুপা উপজেলার অভিবাসীদের অর্থনৈতিক পুনঃপ্রতিষ্ঠা ও ক্ষমতায়নের মাধ্যমে স্থিতিশীল আনায়ন করার জন্য এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ইউসেফ বাংলাদেশ প্রতিনিধি লুকমান হোসেন (ডিপিও) ও রাশিদুল হাসান  (ডিপিও)। ভিডিও প্রদর্শন,দলগত কাজ ,আলোচনা,ব্যাক্তিগত উপস্থাপনা,বিভিন্ন প্রকার গেমস এর মাধ্যমে অর্থ ব্যবস্থাপনা ও আত্ম কর্মসংস্থানের কৌশল বিষয়ে অংশ গ্রহনকারীদের বিস্তারিত ধারনা প্রদান করেন।

কর্মশালায় সমাপনি বক্তব্য রাখেন ও প্রশিক্ষন মূল্যায়ন ও দলগত কাজে শ্রেষ্ট পুরুস্কার বিতরন করেন এইড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী তারিকুল ইসলাম পলাশ । প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য  স্বাগত বক্তব্য রাখেন এইড ফাউন্ডেশনের পরিচালক কমসূচি আশাবুল হক। কর্মশালার লক্ষ্য ও উদ্দ্যেশ্য বর্ননা করেন। সার্বিক ভাবে সহযোগিতা করেন প্রকল্প ব্যবস্থাপক এ্যাডঃ নাসির উদ্দিন বিশ্বাস, আইওএম এর প্রকল্প সহকারী লুবনা ফারজানা, তৌহিদুর রহমান ডিটো ও আরিফুজ্জামান সহ ডিআইবিপি প্রকল্প টিম  ।

ঝিনাইদহ জেলার যুবউন্নয়ন কর্মকর্তা,সমাজসেবা অফিসার,মহিলা বিষয়ক কর্মকর্তা,শিশু একাডেমীর কর্মকর্তা,সমবায় ব্যাংকের ম্যানেজার-কর্মকর্তা,জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের(ডেমো) সহকারী পরিচালক,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন,উদ্দোক্তা,সাংবাদিক ও এনজিও প্রতিনিধিগন সহ ২৫ প্রত্যাগত অভিবাসি উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here