ঝিনাইদহে অভিবাসীদের গতিবিধি অনুসন্ধানের পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
342

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ : মঙ্গলবার সকালে ঝিনাইদহের এইড ফাউন্ডেশন হল রুমে অভিবাসীদের গতিবিধি অনুসন্ধানের পরিকল্পনা বিষয়ক কর্মশালা দিনব্যাপী অনুষ্ঠিত হয়। এইড ফাউন্ডেশন এর আয়োজনে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় আন্দামান সাগর থেকে ফেরত আশা ঝিনাইদহের সদর ও শৈলকুপা উপজেলার অভিবাসীদের অর্থনৈতিক পুনঃপ্রতিষ্ঠা ও ক্ষমতায়নের মাধ্যমে স্থিতিশীল আনায়ন করার জন্য এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় সমাপনি বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক রাহেনুর ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন এইড ফাউন্ডেশনের পরিচালক কমসূচি আশাবুল হক।

আইওএম এর প্রকল্প সহকারী লুবনা ফারজানা কর্মশালার লক্ষ্য ও উদ্দ্যেশ্য বর্ননা করেন। দিনব্যাপী কর্মশালায় এইড এর লক্ষ্যে,উদ্দেশ্য,প্রকল্পের লক্ষ্যে,উদ্দেশ্য কার্যক্রম বর্ণনা করেন প্রকল্প ব্যবস্থাপক এ্যাডঃ নাসির উদ্দিন বিশ্বাস ।

কর্মশালায় উন্মুক্ত আলোচনা রাখেন এইড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী তারিকুল ইসলাম পলাশ,এইড ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম বকুল, ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারন সম্পাদক এ্যাড. শেখ সেলিম, ঝিনাইদহ চেম্বার অফ কর্মাসের সভাপতি মীর নাসির উদ্দীন, জরিপ কর্মকর্তা আফসানা আক্তার শিউলী, জেলা সমাজ সেবা অফিসার আশাদুর ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার রহমান, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মোঃ আয়ুব হোসেন,  সমবায় ব্যাংকের এ্যাসস্ট্যান্ট অফিসার জাহিদুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রিয়াজ উদ্দিন,সদর থানার সআই  ফজলুর রহমান, কুমড়াবাড়য়িা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আশরাফুল ইসলাম, হরিশংকপর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন,ব্রাকের সহকারী পরিচালক ইব্রাহীম রহমান, পদ্মার নির্বাহী পরিচালক হাবিবুর রহমান, আরিফুজ্জামান, তৌহিদুর রহমান ডিটো, সাংবাদিক সাজ্জাদ আহমেদ ও ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি জাফর উদ্দীন রাজুস সহ উদ্দ্যেক্তাগন উপস্থিত ছিলেন।সার্বিক ভাবে সহযোগিতা করেন তৌহিদুর রহমান ডিটো ও আরিফুজ্জামান ।

কর্মশালায় নিরাপদ অভিবাসন এবং মানব পাচারের বিরুদ্ধে জনগনকে সক্রিয় করে তোলার প্রচেষ্টার সাথে সাথে বিশ্বের সর্বত্র বিদ্যমান মানুষের এই বেচা-কেনার শোষণ প্রক্রিয়ার বিরুদ্ধে জনগন ও যুবসমাজকে উদ্বুদ্ধ করতে গণমাধ্যম ও প্রযুক্তিকে শক্তিশালী করতে এই কর্মশালার আয়োজন করা হয়। ঝিনাইদহ জেলার যুবউন্নয়ন কর্মকর্তা,সমাজসেবা অফিসার,পুলিশ কর্মকর্তা,মহিলা বিষয়ক কর্মকর্তা,শিশু একাডেমীর কর্মকর্তা,সমবায় ব্যাংকের ম্যানেজার-কর্মকর্তা,জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের(ডেমো) সহকারী পরিচালক, ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যানগন, উদ্দোক্তা, সাংবাদিক ও এনজিও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here