ঝিনাইদহে আসিফের কনসার্টে সংঘাতের আশঙ্কায় স্থানীয়রা !

0
360

নিজস্ব প্রতিবেদক,ঝিনাইদহ : ‘ও প্রিয়া তুমি কোথায়, ও পাষাণী বলে যাও, বেশ বেশ বেশ সাবাশ বাংলাদেশ, শুধু তোমার কারণে’ এমন অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী আসিফ আকবর আজ ১৭ই মার্চ শুক্রবার ঝিনাইদহ মাতাতে আসছেন।

বাংলা গানের যুবরাজ খ্যাত এ কন্ঠশিল্পী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের তৈলকূপ গ্রামে নলডাঙ্গা রাজবাড়ী রিসোর্ট ও পিকনিক স্পটে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিকেল ৩টায় গান পরিবেশন করবেন। এদিকে আসিফের এই কনসার্টে সংঘাতের আশঙ্কা করছেন স্থানীয়রা।

আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা বলছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আসিফ আকবরের আগমন কোনভাবেই মেনে নিতে পারছেন না নেতাকর্মীরা।

গত সোমবার কালীগঞ্জ উপজেলা পরিষদে আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন জনপ্রতিনিধি এই কনসার্টের বিপক্ষে অবস্থান নিয়ে বক্তব্য দিয়েছেন। তাঁরা বলেছেন, আসিফ আকবর শুধু একজন শিল্পীই নন; তিনি একটি রাজনৈতিক দলের অনুসারী। তাঁর আগমনে অনুষ্ঠানস্থলে বিশৃঙ্খলা ও সংঘাতের সৃষ্টি হলে এর দায় নেবে কে?

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় আওয়ামী লীগের গুটিকয়েক নেতা ও প্রশাসনের দুই একজন ঘুষখোর কর্মকর্তাকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ম্যানেজ করে এই কনসার্টের আয়োজন করেছে নলডাঙ্গা রাজবাড়ী রিসোর্ট ও পিকনিক স্পট কর্তৃপক্ষ।

টিকিটের মূল্য নেওয়া হচ্ছে ১০০ ও ৩০০ টাকা। এই কনসার্টের মাধ্যমে আয়োজকরা রাজনৈতিক স্বার্থ হাসিলের চেষ্টা করছে। এজন্য তারা বঙ্গবন্ধুর জন্মদিনকে বেছে নিয়েছে। স্থানীয় আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা এই কনসার্টে উপস্থিত থাকবেন বলে গত দুই সপ্তাহ ধরে মাইকিং করা হয়েছে। অন্তত ২০টি মাইকে জেলার ৬ উপজেলায় ব্যাপক প্রচার করা হয়েছে।

প্রচারের সময় বলা হয়েছে, এতে ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা এস.এম. জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রচারের সময় বঙ্গবন্ধুর জন্মদিনের কথা উল্লেখ করে চাপের মুখে থাকা আয়োজকরা এখন ভিন্ন আয়োজনের কথা বলছেন। আয়োজকদের পক্ষে আল আমিন নামে জৈনিক ব্যাক্তি জানান, নলডাঙ্গা রাজবাড়ী রিসোর্ট ও পিকনিক স্পটের ফুড প্যালেস উদ্বোধন উপলক্ষে এই আয়োজন। সবকিছু প্রশাসনের অনুমতিতেই হচ্ছে। আমরা আশা করছি কনসার্ট নিয়ে কোন ঝামেলা হবে না।

কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নেতা মতিয়ার রহমান মতি বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনে বিএনপির একজন কেন্দ্রীয় নেতার কনসার্ট কোনভাবেই মেনে নেওয়া যায় না। কনসার্টের উদ্দেশ্য আয়োজকদের রাজনৈতিক পরিচয় নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এমনটি করা হচ্ছে।

অবৈধ টাকার পাহাড় গড়ে তা জায়েজ করতে একজন দুর্নীতিবাজ এই আয়োজন করেছে। স্থানীয় জনগণ এই অপতৎপরতা প্রতিহত করবে। কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম বলেন, কনসার্টের আয়োজন করা হয়েছে বলে শুনেছি। তবে প্রশাসনের পক্ষ থেকে অনুমোদন দেওয়া হয়েছে কিনা আমার জানা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here