ঝিনাইদহে জঙ্গী আস্তানায় অভিযান শেষ অভিযানে বিস্ফোরণ ঘটানো হয়েছে ২টি সুইসাইডাল ভেস্ট ও ১টি এন্টি মাইন

0
276

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামের জঙ্গি আস্তানায় অভিযান শেষ ঘোষনা করেছে র‌্যাব। আজ দুপুর সাড়ে ১২ টার দিকে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিং করে এ ঘোষনা দেওয়া হয়। র‌্যাবের মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান এ ঘোষনা দেন। বুধবার সকাল পৌনে ৯টা থেকে র‌্যাব এ অভিযান শুরু করে। ঘটনাস্থল থেকে ২শ’ গজের মধ্যে ১৪৪ ধারা বলবৎ ছিল। এ অভিযানে র‌্যাবের ঢাকা থেকে মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান, পরিচালক অপারেশন লে.কর্নেল মাহমুদ, র‌্যাব ৬ এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ ঘটনাস্থলে উপস্থিত হয়।

র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা আসার পর জঙ্গী আস্তানা থেকে উদ্ধার ২টি সুইসাইডাল ভেস্ট ও ১টি এন্টি মাইন বিস্ফোরণ ঘটানো হয়। এর পরপরই অভিযান শেষ করা হলো বলে মৌখিকভাবে ঘটনাস্থল থেকে জানানো হয়। মঙ্গলবার অভিযানে ২টি সুইসাইডাল ভেস্ট, ৫টি শক্তিশালী বোমা, ১৮টি ডিনামাইট স্টিক, বিপুল পরিমান বোমা তৈরীর ১৮৬ টি সার্কিট ও ১টি এন্টি মাইন উদ্ধার করা হয়।

এর আগে সোমবার রাতে সেলিম ও প্রান্ত নামে দুই নিউ জেএমবি সদস্যকে র‌্যাব সদস্যরা গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক চুয়াডাঙ্গা গ্রামে অভিযান চালানো হয়। প্রথম দিকে র‌্যাব দুটি জঙ্গী আস্তানার সন্ধান পেলেও পরে অভিযান চলাকালে পর্যায়ক্রমে আরো ৩টি জঙ্গী আস্তানার সন্ধান পায়। বুধবার দুপুর পর্যন্ত ২য় দফায় এসব জঙ্গী আস্তানায় অভিযান চালিয়ে শেষ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here