মহেশপুরে প্রতিপক্ষকে জুতা মারা সেই উপজেলা ছাত্রলীগ সভাপতি বহিষ্কার

0
86

নিজস্ব প্রতিনিধি

অসুস্থ পিতার সামনে অমানবিকভাবে জুতা মারার অভিযোগে ঝিনাইদহের মহেশপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাশকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে । শনিবার দুপুরে ঝিনাইদহ জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আদেশ দেন।
এদিকে বাবা-মা’র সামনে ছাত্রলীগ সভাপতির অমানবিক এই ঘটনার দুই মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েলে সেটি ভাইরাল হয়।
ঝিনাইদহ জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ জানান, অসুস্থ পিতার সামনে হাসপাতালে নিজ কর্মী এসএম সরকার ওরফে হোসাইনের গালে জুতা মারতে বাধ্য করে উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাশ। এমন সংবাদ পাওয়ার পর বাংলাদেশ ছাত্রলীগ, ঝিনাইদহ জেলা শাখার জরুরী সিদ্ধান্ত মোতবেক মহেশপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান বিপাশের বিরুদ্ধে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাকে মহেশপুর উপজেলা শাখার সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
এসএম সরকার ওরফে হোসাইন উপজেলার যাদবপুর ইউনিয়নের সোনাইডাঙ্গা গ্রামে বাসিন্দা। তিনি স্থানীয় সাবেক এমপি নবী নেওয়াজের সর্মথক। বেশ কয়েকদিন ধরে ফেসবুকে লেখালেখির সূত্র ধরে উপজেলা ছাত্রলীগের সভাপতি বিপাশের সঙ্গে হোসাইনের বিরোধ তৈরি হয়। ঢাকায় ছোটখাটো কাজ করে জীবিকা নির্বাহ করেন হোসাইন। এক ছেলে এক মেয়ের জনক তিনি। বাবার অসুস্থতার খবর পেয়ে গত ৭ ডিসেম্বর রাত অনুমান ১২টার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে আসেন হোসাইন। ঘটনার দিন রাতে উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাশ আসেন হাসপাতালে। এ সময় কথোপকথনের একপর্যায়ে শাস্তি স্বরুপ ছাত্রলীগ সভাপতি বিপাশ তার পা থেকে জুতা খুলে দেন। এরপর সেই জুতা দিয়ে হোসাইনকে নিজের গালে মারার নির্দেশ দেন উপজেলা ছাত্রলীগ সভাপতি। নির্দেশ দেওয়ার পর অসহায় হোসাইন অসুস্থ বাবার সামনে জুতা নিয়ে নিজের গালে নিজেই জুতা মারতে থাকেন। এর আগে হোসাইন ছাত্রলীগ সভাপতির পা ধরে কয়েকবার ক্ষমাও চান কিন্তু তাতে আরিফুজ্জামান বিপাশের মন গলেনি। এসময় সেখানে হোসাইনের মা ফাতেমাও উপস্থিত ছিলেন। পরে তার পিতার অবস্থার অবনতি হলে ৮ ডিসেম্বর মহেশপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে যশোর হাসপাতালে নেওয়া হয়। সেখানে শুক্রবার বিকাল ৪টার দিকে মৃত্যুবরণ করেন তিনি। রাত সাড়ে ৮টার দিকে নিজ বাড়ির কবরস্থানে দাফন করা হয়েছে তার লাশ।
প্রসঙ্গত, এর আগে চলতি বছরের ৪ জুলাই ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাশ মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নাফিস মজিদকে লঞ্চিত করেছিলেন।
তবে বহিস্কৃত মহেশপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাশের ব্যক্তিগত মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।