ঝিনাইদহে বিএনপির সদস্য সংগ্রহ কর্মসুচি শুরু টার্গেট ৩ লাখ

0
244

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ: ‍তিন লাখ নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে ঝিনাইদহ জেলায় বিএনপির নতুন সদস্য সংগ্রহ কর্মসুচি শুরু হয়েছে। ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোঃ মসিউর রহমান পুরাতন সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কর্মসুচির উদ্বোধন করেন। ইতিমধ্যে নতুন সদস্য সংখ্যা ছাড়িয়েছে পঞ্চাশ হাজার। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে সদস্য সংগ্রহের বই পৌছে গেছে। ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক এ সব তথ্য জানান।

তিনি বলেন, জেলার ৬৭টি ইউনিয়ন ও ৬টি পৌরসভায় পুরাতন সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কর্মসুচি চলছে পুরোদমে। মাসব্যাপী এই অভিযানকে ঘিরে নেতা কর্মীদের মাঝে প্রানচাঞ্চল্য ফিরে এসেছে। জেলাব্যাপী ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে। জেলা বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোঃ মসিউর রহমান সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে বলেন, শহর থেকে গ্রাম পর্যন্ত এই কর্মসুচি ছড়িয়ে দিতে হবে। পহেলা সেপ্টম্বর পর্যন্ত তিন লাখে উন্নীত করতে তিনি দলীয় নেতাকর্মীদের পরামর্শ দেন।
শৈলকুপায় প্রাইমারি স্কুলের ছাদ ধ্বসের আশঙ্কায় গাছ তলায় পাঠদানের সিদ্ধান্ত
ঝিনাইদহ সংবাদদাতাঃ
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার পুর্ব বসন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি যে কোন মুহুর্তে ধ্বসে ব্যাপক প্রানহানীর ঘটনা ঘটতে পারে। জরাজীর্ন ভবন থেকে শিক্ষার্থীদের সরিয়ে নিতে জরুরী ভাবে নির্দেশনা জারী করেছেন শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উসমান গনি। জানা গেছে, ১৯৯৩/৯৪ অর্থ বছরে ৩ লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে ভবনটি নির্মান করে এলজিইডি। ২৩ বছরের মাথায় বিদ্যালয়টি ক্লাস নেওয়ার অনুপযোগী হয়ে পড়েছে। গোটা ভবন থেকে পলেস্টার খসে পড়ছে। বীমগুলো থেকে খোয়া, বালি ও সিমেন্ট ঝড়ছে শিক্ষার্থীদের মাথায়।

বিদ্যালয়টি পরিদর্শন করে রোববার বিকালে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উসমান গনি জানান, ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ। ছাদের অংশ ভেঙ্গে পড়ছে। বৃষ্টির সময় ছাদ চুয়ে পানিতে শ্রেণিকক্ষ ভেসে যায়। তিনি জানান, শৈলকুপা উপজেলা ইঞ্জিনিয়ারের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ দলকে বিদ্যালয়টির বাস্তব অবস্থা পরিদর্শনে পাঠানো হয়। তারা ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও যে কোন মূহুর্তে ছাদ ধ্বসে পড়তে পারে বলে রিপোর্ট দিয়েছেন। ইউএনও উসমান গণি বলেন, বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে আপাতত এই ভবন ব্যবহার না করার জন্য বলা হয়েছে। এখন গাছ তলায় পাঠদান ছাড়া বিকল্প নেই বলেও তিনি উল্লেখ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here