ঝিনাইদহে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ চরমপন্থী নিহত

0
261

কালীগঞ্জ সংবাদদাতা : ঝিনাইদহের কোটচাঁদপুরের নগর তোলা এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম রানা ও তার সহযোগী আলিম উদ্দীন নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। র‌্যাব ঘটনাস্থল থেকে ২টি বিদেশি বন্দুক, একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও একটি হাসুয়া উদ্ধার করেছে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মনির আহমেদ জানান, জেলার কোটচাদপুর উপজেলার নাগরতোলা গ্রামের বান্দাবলি নামক স্থানে চরমপন্থি সংগঠনের সদস্যরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রাত ১২টার দিকে র‌্যাব অভিযান চালায়। র‌্যাব ঘটনাস্থলে পৌঁছানের পর চরমপন্থী সংগঠনের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বন্দুকযুদ্ধ শুরু হয়। বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ার পর চরমপন্থীরা পালিয়ে গেলে পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম রানা ও তার সহযোগী আলিম উদ্দীনকে গুলিবিদ্ধ অবস্থায় র‌্যাব উদ্ধার করে স্থানীয় কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ১টার দিকে তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।

এঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হয়েছেন। র‌্যাব ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করেছে। নিহতদের বিরুদ্ধে কোটচাঁদপুর থানাসহ বিভিন্ন থানায় একাধিক হত্যা, অপহরণ ও চাঁদাবাজির মামলা রয়েছে। নিহত মাইদুল ইসলাম রানা কোটচাঁদপুর উপজেলার বকশিপুর গ্রামের মৃত ফকির চাঁদের ছেলে ও তার সহযোগী আলিম উদ্দিন একই উপজেলার বলরামপুর গ্রামের সলেমান মন্ডলের ছেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here