ঝিনাইদাহের আদালতের মালখানায় বিস্ফোরণে শ্রমিক নিহত: দুটি তদন্ত কমিটি গঠন

0
68

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ আদালতে মালখানায় ওয়েল্ডিং মেশিন বিস্ফোরণে শফিকুল ইসলাম (২০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরো তিনজন। রোববার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শফিকুল ঝিনাইদহ সদর উপজেলার কাষ্টসাগরা গ্রামের বশির উদ্দিন শেখের ছেলে। আহতরা হলেন- সদর উপজেলার আড়–য়াকান্দি গ্রামের জামাল উদ্দীনের ছেলে মোস্তাক হোসেন (২০), কাস্টসাগরা গ্রামের মসলেম মোল্লার ছেলে আসাদ মোল্লা (৩০) ও ভগবাননগর গ্রামের লতাফত হোসেনের ছেলে রাজিব (৩৫)।

এদিকে, এ ঘটনায় রোববার সন্ধ্যায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও পুলিশের পক্ষ থেকে ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট আরো একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সদর থানার ওসি সোহেল রানা জানান, রোববার দুপুর দেড়টার দিকে এ ঘটনার পর ওই ভবনসহ আশেপাশের এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়ে। বিকট শব্দে বিস্ফোরিত হলে সেখানে থাকা মানুষ আতংকে ছোটাছুটি শুরু করে। চারজন মিস্ত্রি আদালতের মালখানায় কাজ করছিল। এখানে ওয়েল্ডিং মেশিন এর বিস্ফোরণ ঘটে। এ সময় এক শ্রমিকের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়। এছাড়া আরও তিন শ্রমিক আহত হয়। এ ঘটনায় একটি