টাকার অভাবে পরীক্ষা দিতে না পারা ছেলেটির এখন সবার প্রিয় বিকে লিটন

0
17

ম্যাগপাই নিউজ ডেস্ক : এসএসসি পরীক্ষা দিতে পারেনি টাকার অভাবে, কন্টেন্ট ক্রিয়েটর হয়ে এখন মাসে ইনকাম করেন লক্ষ লক্ষ টাকা।
বলছি তরুণ কন্টেন্ট ক্রিয়েটর বি.কে লিটন এর কথা। কথা হলো তার সাথে, পুরো সাক্ষাৎকারটি তুলে ধরা হলো।

আপনার শুরুটা কিভাবে হয়েছিলো?

বি.কে লিটনঃ ২০১৮ সালের শেষের দিকে করোনার শুরুতে প্রথম শুরু করি কন্টেন্ট তৈরী করা। আগে থেকেই অনলাইনে বিভিন্ন কন্টেন্ট দেখতাম। তখন থেকেই ইচ্ছে জাগতো কন্টেন্ট ক্রিয়েটর হওয়ার। আমি ২০১৪ সালে টাকার অভাবে এসএসসি পরীক্ষা দিতে পারি নাই, এবং তারপরই শুরু হয় আমার কর্মজীবন। কর্মজীবন এর বাস্তব অভিজ্ঞতা থেকে পাওয়া শিক্ষা আমার কন্টেন্ট ক্রিয়েটর হওয়ার পিছনে বড় অবদান রেখেছে।

প্রথম অবস্থায় ভিউ পেতে বেশ বেগ পেতে হয়েছিলো বলেও জানান এই তরুণ।

আপনার উত্থান-পতনের গল্পটা জানতে চাই?

বি.কে লিটনঃ Likee দিয়ে সর্ট ভিডিও বানানেরর মাধ্যমে শুরু করি, যদিও আমার ইচ্ছে ছিলো ইউটিউবার হবো। কিন্তু ইউটিউবার হওয়ার জন্য যে অভিজ্ঞতা প্রয়োজন ছিলো তা আমার ছিলো না ঐ সময়। গাছে ফোন রেখে একা একাই ভিডিও করতাম শুরুতে, আর Likee তে ছাড়তাম। এসব ভিডিও তে সাড়া পাবার পর আমি ফেসবুকে ভিডিও আপলোড করা শুরু করি। ২০২১ সাল পর্যন্ত কোন ইনকাম ছাড়াই ভিডিও আপলোড করতে থাকি, এরপর ২০২২ এ এসে আমার আর্নিং শুরু হয়। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয় নি।

আপনার জীবনের সেরা অর্জন কি?

বি.কে লিটনঃ ২০২৩ সালে বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ ১.৫ বিলিয়ন ভিউ হয় আমার সর্ট ফিল্মে।

আপনার ভিডিও এর কাজ গুলো কারা করে?

বি.কে লিটনঃ আমার সকল ভিডিও এর স্ক্রিপ্ট, ডিরেকশন, অভিনয় সব আমি করি এবং আমার সাথে অভিনয় করার জন্য আমার টিমে আরও ১০ জনের মতো আছে, এক কথায় বলতে পারেন ১০ জন লোকের কর্মসংস্থান হয়েছে আমার মাধ্যমে।

বর্তমান আপনার মাসিক ইনকাম কত?

বি.কে লিটনঃ আমার বর্তমান মাসিক ইনকাম ২-২.৫ লাখ টাকা।

আপনি কি ধরণের কন্টেন্ট তৈরী করেন?

বি.কে লিটনঃ সামাজিক, শিক্ষামূলক, মোটিভেশনাল, জীবনমূখী কন্টেন্ট নির্মাণ করি আমি। আমার ভিডিও গুলোর দৈর্ঘ্য হয় গল্পের উপর ভিত্তি করে ৬-১২ মিনিট পর্যন্ত।

আপনার চ্যানেলের নাম কি?

বি.কে লিটনঃ বর্তমানে আমার মোট ৪ টি চ্যানেল রয়েছে। ফেসবুকে ২ টি এবং ইউটিউবে ২ টি।

ফেসবুকের চ্যানেল ২ টির নাম হলোঃ BK_Liton এবং Md.Liton Hossain আর ইউটিউব চ্যানেল দুইটি হলোঃ Muhammad Liton Films এবং BK Multimedia

আপনার লক্ষ্য কি?

বি.কে লিটনঃ টিভি নাটকে আগের মতো ভালো গল্প ব্যবহার করা হয় না, আমি টিভি নাটক নির্মাণ করতে চাই যার দ্বারা মানুষকে হাসানোর পাশাপাশি ম্যাসেজও দেওয়া যাবে।