টিকিট চাই-ই-চাই

0
320

নিজস্ব প্রতিবেদক: ঈদে ঘরে ফেরা মানুষের জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

আজ সোমবার সকাল ছয়টা থেকে রাজধানীর বিভিন্ন বাস-কাউন্টারগুলো অগ্রিম টিকিট বিক্রি করেছে।

ঢাকায় আজ বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি উপেক্ষা করেই অগ্রিম টিকিট কেনার জন্য বাসের কাউন্টারগুলোর সামনে সাহরির পর থেকেই ভিড় করেন লোকজন। তারা বলেছেন, ঈদে বাড়ি ফিরবেন। এ জন্য কাঙ্ক্ষিত টিকিট চাই-ই-চাই। তাই ঝড়-বৃষ্টি উপেক্ষা করতেও সমস্যা নেই।

সকালে বিভিন্ন কোম্পানির বাসের কাউন্টারগুলোর সামনে অগ্রিম টিকিট কিনতে আগ্রহী নারী-পুরুষের দীর্ঘ সারি লক্ষ করা গেছে।

বাসের কাউন্টারগুলো থেকে বলা হচ্ছে, ২৬ জুন ঈদুল ফিতরের সম্ভাব্য দিন ধরে ২০-২৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে।

রাজধানীর গাবতলী বালুর মাঠ-সংলগ্ন হানিফ পরিবহনের বাসের কাউন্টারে টিকিট কিনতে এসেছিলেন নাজমা আক্তার। তিনি প্রথম আলোকে বলেন, খুব ভোরে এসেছেন। দিনাজপুর যাওয়ার জন্য ২৩ জুনের টিকিট চেয়েছিলেন। কিন্তু পেয়েছেন ২১ জুনের টিকিট। এখন তাঁকে এক দিন ছুটি নিতে হবে।

২২ জুন জয়পুরহাটে যাওয়ার টিকিট সংগ্রহ করতে আজ ভোর পাঁচটার দিকে আজিজুল ইসলাম ও তাজুল ইসলাম নামের দুই ভাই এসেছেন গাবতলীতে। আজিজুল বলেন, তাঁরা রাতের টিকিট চেয়ে দিনের টিকিট পেয়েছেন। তার ওপর ২০০ টাকা ভাড়া বেশি দিতে হয়েছে।

হানিফ পরিবহনের মহাব্যবস্থাপক মোশারফ হোসেন বলেন, ভোর ছয়টা থেকে তাঁরা টিকিট দেওয়া শুরু করেছেন। আজ ২২ ও ২৩ জুনের টিকিটের চাহিদা বেশি। বিভিন্ন গন্তব্যের এই দুটি দিনের টিকিট সকাল ১০টার মধ্যে প্রায় শেষ হয়ে গেছে।

বাড়তি ভাড়ার অভিযোগ সম্পর্কে জানতে চাইলে হানিফ পরিবহনের এই মহাব্যবস্থাপক বলেন, এ ধরনের অভিযোগ ঠিক নয়। তাঁরা নির্ধারিত ভাড়াই নিচ্ছেন।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, আজ বিক্রি শুরু হলেও আগে থেকেই অনেকে বাসের অগ্রিম টিকিটের জন্য কাউন্টারগুলোতে অনুরোধ করে রেখেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here