টেস্টে নয়ে ফিরলো বাংলাদেশ, তালিকা থেকেই বাদ আফগানিস্তান

0
55

অনলাইন ডেস্ক : আইসিসির নতুন টেস্ট র‍্যাঙ্কিংয়ে দশে নেমে গিয়েছিল বাংলাদেশ। আর নয়ে উঠে এসেছিল আফগানিস্তান। বুধবার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিং তালিকায় এ চিত্র দেখা যায়। তবে একদিনের ব্যবধানে টেস্ট র‍্যাঙ্কিংয়ে নয় নম্বর জায়গাটা আবার ফিরে পেয়েছে বাংলাদেশ। 

র‍্যাঙ্কিংটি রিভাইস করে নতুন তালিকা প্রকাশ করে আইসিসি। আর তাতেই টেস্ট র‍্যাঙ্কিংয়ে নয় নম্বর জায়গাটা আবার ফিরে পেয়েছে বাংলাদেশ। অন্যদিকে যথেষ্ট ম্যাচ না খেলায় আফগানিস্তানকে তালিকা থেকেই বাদ দেয়া হয়। কিন্তু র‍্যাঙ্কিংই বলে দিচ্ছে ক্রিকেটের অভিজাত সংস্করণে বাংলাদেশের দুরবস্থার চিত্র। গতকালের র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তানের পয়েন্ট দেখানো হয় ৫৭। যেখানে বাংলাদেশের পয়েন্ট ৫৫।

এদিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে সাদা পোশাকের সেরা দল এখন নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়াকে দুই নম্বরে নামিয়ে দিয়েছে তারা। তালিকায় অন্যান্য দলগুলো আগের অবস্থানেই আছে। যথাক্রমে ৩, ৪ ও ৫-এ আছে ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের অবস্থান ৭-এ।

বাংলাদেশের উপরে আছে ওয়েস্ট ইন্ডিজ। মুমিনুলদের এমন অবস্থান অবশ্য অনুমেয় ছিল। সবশেষ ৭টি টেস্টের মধ্যে টাইগাররা হেরেছে ৬টিতেই!