ট্রাম্প বলেছেন উত্তর কোরিয়া আরেকটি পারমানবিক পরীক্ষা চালালে তিনি খুব খুশী হবেন না

0
245
President Donald Trump speaks during the National Rifle Association-ILA Leadership Forum, Friday, April 28, 2017, in Atlanta. The NRA is holding its 146th annual meetings and exhibits forum at the Georgia World Congress Center. (AP Photo/Mike Stewart)

ম্যাগপাই নিউজ ডেক্স : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন উত্তর কোরিয়া যদি আরেকটি পারমানবিক পরীক্ষা চালায় তিনি তাতে খুব খুশী হবেন না। সেটি হবে সে দেশের ষষ্ঠ পারমানবিক পরীক্ষা।

CBS television এর “Face the Nation” অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং সম্পর্কে ট্রাম্প বলেছেন, “আমি আপনাকে এটাও বলতে পারি যে আমার মনে হয়না চীনের প্রেসিডেন্ট যাকে খুব সম্মান করা হয়, তিনিও এতে খুব খুশী হবেন।”

প্রেসিডেন্টকে যখন প্রশ্ন করা হয় যে পিইয়ং আরেকটি পারমানবিক পরীক্ষা চালালে তিনি উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রশাসনের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেবেন কিনা, ট্রাম্প বলেন “আমি জানি না। তবে দেখা যাক কি হয়।”

উত্তর কোরিয়া দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র নির্মানের চেষ্টা করছে, যে ক্ষেপণাস্ত্র ৯ হাজার কিলোমিটার দূরে যুক্তরাষ্ট্রের আঘাত হানতে সক্ষম হবে। উত্তর কোরিয়া শনিবার একটা নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। কিন্তু দক্ষিণ কোরিয়া বলেছে সেটি ব্যর্থ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here