ট্রেনইঞ্জিন-বাস সংঘর্ষে দুই নারী শ্রমিক নিহত, আহত ৩০

0
276

ম্যাগপাই নিউজ ডেক্স  : যশোরের অভয়নগরের নওয়াপাড়ায় ট্রেনইঞ্জিনের সঙ্গে শ্রমিকবাহী বাসের সংঘর্ষে দুই নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ৩০ জন। বুধবার রাত ১০টা ৩৪ মিনিটে নওয়াপাড়ার তালতলা রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে। এ সময় ক্রসিংয়ের গেটম্যান ধারেকাছে ছিলেন না বলে অভিযোগ করছেন আহত ও স্থানীয়রা।

দুর্ঘটনার পর খুলনা থেকে রাজধানীসহ উত্তরবঙ্গের রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ। নওয়াপাড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার রুস্তম আলী জানান, রাতে খুলনা থেকে যশোর অভিমুখে একটি রেলইঞ্জিন আসছিল। ওই সময় আকিজ জুটমিলস লিমিটেডের শ্রমিকবাহী একটি বাস নওয়াপাড়া তালতলা রেলক্রসিং অতিক্রম করছিল। এ সময় ট্রেনইঞ্জিনটি ধাক্কা দেয় বাসটিকে। এতে হতাহতের ঘটনা ঘটে।

অভয়নগর থানার ইনসপেক্টর (তদন্ত) আব্দুর রহিম জানান, দুর্ঘটনায় দুই নারী শ্রমিক নিহত হন। আহত হন অন্তত ৩০ বাসযাত্রী। এরা সবাই কাজ শেষে জুটমিলের নিজস্ব গাড়িযোগে বাড়িতে ফিরছিলেন। নিহত দুই শ্রমিক হলেন কদবানু (৫২) ও নূরজাহান (৫০)। এই দুইজনের বাড়ি মণিরামপুর উপজেলার মনোহরপুর এলাকায়। তবে এদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। নিহত দুই শ্রমিকের লাশ অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও স্থানীয়রা সম্মিলিতভাবে উদ্ধার তৎপরতা শুরু করেন। আহতদের দ্রুত অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। গুরুতর আহত বেশ কয়েকজনকে সেখান থেকে খুলনা নেওয়া হচ্ছে বলে খবর পাওয়া গেছে। আহত শ্রমিক এবং স্থানীয়রা জানান, তালতলা রেলক্রসিংয়ে হাসান আলী নামে একজন গেটম্যান দায়িত্বরত থাকেন। কিন্তু দুর্ঘটনার সময় তাকে আশপাশে দেখা যায়নি। গেট খোলা দেখে বাসের চালক রেললাইন পার হয়ে যাচ্ছিলেন নির্দ্বিধায়। দুর্ঘটনার সময় যে গেটম্যান সেখানে ছিলেন না, তা নিশ্চিত করেছেন স্থানীয় সাংবাদিক।

এদিকে, দুর্ঘটনার পর খুলনা থেকে রাজধানীসহ উত্তরবঙ্গের রেলযোগাযোগ বন্ধ রাখা হয়েছে। রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় দুর্ঘটনা এড়াতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান নওয়াপাড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার রুস্তম আলী। রেলওয়ের প্রকৌশলীরা এসে প্রয়োজনীয় সংস্কারকাজ করার পর ট্রেনযোগাযোগ চালু করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here