ডিজলাইক দেওয়ার সুযোগ এসে গেছে

0
362

ম্যাগপাই নিউজ ডেক্স : ফেসবুকে কারও কোনো বিষয় অপছন্দ হলে ‘ডিজলাইক’ দেওয়ার ইচ্ছা করেন অনেকেই। তাই ডিজলাইক বাটন চান। কিন্তু ফেসবুক সে সুযোগ রাখেনি। প্রতিক্রিয়া জানানোর জন্য কয়েকটি রিঅ্যাকশন বাটন এনেছে। তবে এবারে ফেসবুক ব্যবহারকারীদের সুবিধার্থে ‘ডিজলাইক’ দেওয়ার একটি সুযোগ করে দিচ্ছে কর্তৃপক্ষ।সরাসরি ফেসবুকে ডিজলাইক বাটন না আনলেও মেসেঞ্জারে তা যুক্ত করেছে ফেসবুক। ফেসবুকের পাশাপাশি মেসেঞ্জারে রিঅ্যাকশন বাটনসুবিধা যুক্ত করছে ফেসবুক কর্তৃপক্ষ। বার্তার জবাবে এই রিঅ্যাকশনগুলো ব্যবহার করা যাবে। তবে তার মধ্যে রাখছে একটি ডিজলাইক বাটন।

অবশ্য এই ফিচার এখনই সবার কাছে আসছে না। কিছু মানুষের কাছে মেসেঞ্জারে রিঅ্যাকশন বাটন দিয়ে পরীক্ষা করাচ্ছে তারা। যাঁরা এ সুযোগ পাচ্ছেন, তাঁরা সাতটি রিঅ্যাকশন ইমোজি ব্যবহার করে প্রতিক্রিয়া জানাতে পারছেন। এগুলো হচ্ছে হার্ট, লোল, ওয়াও, স্যাড, অ্যাংরি, থাম্বস আপ লাইক ও থাম্বস ডাউন ডিজলাইক।
নতুন এ বাটনগুলো ছাড়ার কথা প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের কাছে নিশ্চিত করেছেন ফেসবুকের একজন মুখপাত্র। তিনি বলেছেন, ‘মেসেঞ্জারকে আরও মজাদার ও জনপ্রিয় করতে সব সময় নানা ফিচার নিয়ে পরীক্ষা চালানো হয়। এটি একটি ছোট পরীক্ষা, যার মাধ্যমে মানুষকে আমরা ইমোজি শেয়ার করার সুবিধা দিচ্ছি।’ তথ্যসূত্র: টেকক্রাঞ্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here