ঢাকা-খুলনা-কলকাতার মধ্যে সরাসরি সৌহার্দ বাস সার্ভিস উদ্বোধনের জন্য প্রতিনিধি দল বেনাপোল দিয়ে কলকাতার উদ্দেশ্যে

0
528

আশানুর রহমান আশা,বেনাপোল : বাংলাদেশ-ভারতের মধ্যে সৌহার্দ সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধন আরো সূদৃঢ় করতে শনিবার থেকে ঢাকা-খুলনা-কলকাতা রুটে সরাসরি সৌহার্দ বাস সার্ভিস চালু হচ্ছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) শ্যামলী পরিবহনের পাশাপাশি সৌহার্দর আর একটি বাস সার্ভিস এবার বাংলাদেশের গ্রিন লাইন পরিবহন পরিচালনা করবে।

শনিবার দুপুরে কলকাতার সল্টলেক আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিল্লি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় থেকে ২২ সদস্যের প্রতিনিধি দল শুক্রবার বিকেলে বেনাপোল দিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বেনাপোল চেকপোস্টে গ্রিন লাইনের এ বাসটি পৌঁছালে শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক আমিনুল ইসলামসহ উর্ধতন কর্মকর্তারা প্রতিনিধি দলকে ফুলেল শুভেচ্ছা জানান। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব চন্দন কুমার দে।
তিনি সাংবাদিকদের বলেন, ভারত আমাদের পরম বন্ধু রাষ্ট্র। ১৯৭১ সালে আমাদের মহান স্বাধীনতা যুদ্ধকালে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে রক্তের বন্ধনে আবদ্ধ করেছে। তা আমরা ভুলি কি করে। এ বাস চলাচলে দেশের দক্ষিণাঞ্চলের বিপুল সংখ্যক মানুষ উপকৃত হবেন। রোগী ও বৃদ্ধরা সরাসরি বাসে করে কলকাতায় চিকিৎসাসহ সব কাজের সুবিধা পাবেন। এবার বিআরটিসির পক্ষে আন্তর্জাতিক এ রুটটি গ্রিন লাইন পরিবহনকে পরিচালনার দায়িত্ব দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here