ঢাকা পোস্টের যাত্রা শুরু

0
110

নিজস্ব প্রতিবেদক : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, মিথ্যা ও চটকদার সংবাদে তাৎক্ষণিক ঝলক দেওয়া যেতে পারে। তবে তাতে পাঠকের আস্থা অর্জন করা যায় না। পাঠকের আস্থা ও বিশ^াস অর্জনে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই। সত্য প্রতিষ্ঠার সাহসী কাজটি অনলাইন নিউজপোর্টাল ঢাকা পোস্ট ডটকমকে করতে হবে। সেটি করতে পারলে সংবাদপত্র জগতে স্থায়ী অবস্থান করতে পারবে। সহজে ক্ষয় হবে না। মঙ্গলবার যশোরে অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্ট ডটকমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টায় যশোর প্রেসক্লাবে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে বিজয় বাংলা মিডিয়া লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাপোস্ট.কম’-এর উদ্বোধন করা হয়।
‘সত্যের সাথে সন্ধি’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ঢাকাপোস্ট ডটকমের উদ্বোধনী ঘোষণা করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। এসময় তিনি আরও বলেন, ঢাকা পোস্ট সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে দ্রুত সময়ে মানুষের মনে জায়গা করে নিবে। পাশাপাশি যশোরের ইতিহাস, ঐতিহ্য ও সমস্যা-সম্ভাবনার কথা বলবে। আজকের দিনে এমনটাই প্রত্যাশা করছি।
উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে বক্তারা বলেন, দেশের গতানুগতিক সাংবাদিকতার বৃত্ত থেকে বেরিয়ে ঢাকা পোস্ট মাটি ও মানুষের কথা বলবে। সাধারণ মানুষের আস্থা অর্জন করায় বড় চ্যালেঞ্জ হবে। সেটি অর্জন করতে হলে দায়িত্বশীল সাংবাদিকতা করতে হবে। আমরা আশা করবো ঢাকাপোস্ট ডটকম সেটি করবে। আর এটি করতে পারলে সেরা গণমাধ্যম হিসেবে স্বীকৃতি পাবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণের প্রকাশক সম্পাদক একরাম উদ দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি আনোয়ারুল করীর নান্টু, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাবেক সভাপতি সাজেদ রহমান বকুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা পোস্ট ডটকমের যশোর প্রতিনিধি জাহিদ হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন দৈনিক যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়।
এছাড়াও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে অনুষ্ঠানের অতিথিরা ঢাকা পোস্টের উদ্বোধনী যাত্রা উপলক্ষে কেক কাটেন। এরপর প্রেসক্লাব চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবে এসে শেষ হয়। এর আগে, উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনকে ঢাকা পোস্টের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।