তরিকুল ইসলামের দ্বিতীয় মুত্যু বার্ষিকী পালন

0
153

নিজস্ব প্রতিবেদক : তরিকুল ইসলাম শুধু একজন ব্যক্তি নয়, তিনি সারাদেশের জন্য একটি প্রতিষ্ঠান। তিনি শুধু যশোরের নেতা ছিলেন না। তিনি ছিলেন বিএনপির অভিভাবক এবং বাংলাদেশের রাজনৈতিক আইডল । ক্ষনজন্মা এই এই রাজনীতিক সারাজীবন দেশ ও মানুষের কল্যানে কাজ করে গেছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের ২য় মৃত্যুবার্ষিকি উপলক্ষে জেলা বিএনপির আয়োজনে জেলা পরিষদ মিলনায়তের অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তারা এ কথা বলেন। বক্তারা আরো বলেন, তরিকুল ইসলামের মৃত্যুর কারণে আমরা একজন যোগ্য নেতৃত্ব হারালেও তারই উত্তররসুরিরা এ অ লের বিএনপির হাল ধরেছে। এতে তারা আশাবাদী। তরিকুল ইসলাম যতবার কারাগারে ছিলেন ততবারই অধ্যাপক নার্গিস বেগম দলকে সামনে এগিয়ে নিয়ে গিয়েছেন। তাঁর রেখে যাওয়া আরেক উত্তরসূরি অনিন্দ্য ইসলামও ধীর শক্তির একজন রাজনীতিক। তার মাঝে তরিকুল ইসলামের প্রতিচ্ছবি রয়েছে। তাই আমরা দৃঢ়তার সাথে বলতে পারি তরিকুল ইসলাম আমাদের মাঝে বেঁচে না থাকলেও তাঁর যোগ্য উত্তরসূরিরা এ অ লের জাতীয়তাবাদী শক্তিকে আরও গতিশীল করতে সক্ষম হবেন। স্মরণসভায় সভাপতিত্ব করেন যশোর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন। এসময় মে র নিচে দর্শোক সারিতে বসে আলোচনা সভা উপভোগ করেন তরিকুল ইসলামের সহধর্মিনী যশোর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম ও তাঁর কনিষ্টপুত্র বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। সভায় অংশ নেন বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু।
স্মরণসভায় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, যশোর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য প্রবীণ আইনজীবী এড. নজরুল ইসলাম, এড. মোহাম্মাদ ইসহক, আব্দুস সালাম আজাদ, যশোর নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি মো. নুরুন্নবী, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহম্মদ সিদ্দিকী বাচ্চু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজম, সাবেক কাউন্সিলার হাজী আনিছুর রহমান মুকুল,কেশবপুর পৌরসভার সভাপতি আব্দুস সামাদ বিশ্বাস, অভয়নগর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গোলাম হায়দার ডাবলু, বাঘারপাড়া থানা বিএনপির যুগ্ম আহবায়ক শামসুর রহমান, ঝিকরগাছা থানা বিএনপির আহবায়ক মোর্ত্তজা এলাহী টিপু, জেলা শ্রমিক দলের সভাপতি মিজানুর রহমান, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, কৃষকদলের সাধারণ সম্পাদক অধ্যাপক মকবুল হোসেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যশোর শাখার সাধারণ সম্পাদক আমিনুর রহমান, জেলা মহিলাদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জোসনা আলীম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমীর ফয়সাল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পী, তাতীদলের যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান প্রমুখ।
এর আগে সকাল ১০ টায় তরিকুল ইসলামের কবর জিয়ারতের মধ্যদিয়ে প্রয়াত এ নেতার দ্বিতীয় মৃত্যুবার্ষিকির কর্মসূচি শুরু হয়। যশোর জেলা মৎসজীবী দলের উদ্যোগে গরীব ও অসহায়দের মাঝে কাপড় বিতরণ করা হয়। এসময় জেলা মৎসজীবী দলের সভাপতি ইসমাইল হোসেন টেনিয়া সহ জেলা শাখার নেতৃবৃন্দ অংশ নেয়। এরপর জেলা ছাত্রদলের আয়োজনে ফ্রি রক্ত দান ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরন করা হয়। বিতরণ ও হোমিওপ্যাথিক ডর্ক্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে দড়াটানা ভৈরব চত্বরে ফ্রি ওষুধ বিতরণ করা হয়। এসময় এইচ ড্যাবের কেন্দ্রীয় সহসভাপতি ডাক্তার রফিকুল ইসলাম রতন, ডাক্তার বিল্লাল হোসেন, আব্দুস সাত্তার সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আজ আসরবাদ নগর বিএনপির আয়োজনে যশোর জেলা বিএনপি কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।