তল্লাশি ছাড়া কোনো মুসল্লি ঈদগাহে ঢুকতে পারবেনা: ডিএমপি কমিশনার

0
206

নিজস্ব প্রতিবেদক: ঈদের জামায়াতে তল্লাশি ছাড়া কোনো মুসল্লিকে ঈদগাহে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। শনিবার সকালে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় ডিএমপি কমিশনার বলেন, ঈদ-উল-ফিতরের জামায়াতকে কেন্দ্র করে ডিএমপি’র পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জাতীয় ঈদগাহ ও বাইতুল মোকারমের আশপাশ এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পাশাপাশি জাতীয় ঈদগাহ এলাকায় পুলিশ কন্ট্রল রুম নির্মাণ করা হয়েছে। এখান থেকে মুসল্লি বা ঈদগাহয়ের আশপাশে চলাফেরা করা লোকজনকে নজরদারি করা হবে।

নগরবাসীর সহযোগিতা আহ্বান জানিয়ে আছাদুজ্জামান বলেন, ঈদগাহয়ে কোনো ধরনের ব্যাগ, অস্ত্র, আতশবাজির জিনিসপত্র আনা যাবে না। শুধু জায়নামাজ নিয়ে আসতে হবে। এছাড়া ঈদগাহয়ের আশপাশে কোনো ধরনের প্রাইভেট কার, মাইক্রোবাস বা মোটরসাইকেল রাখা যাবে না। গাড়ি রাখার জন্য ডিএমপির পক্ষ থেকে আলাদা পার্কিং ব্যবস্থা করা হয়েছে। সেখানে গাড়ি রাখার জন্য অনুরোধ করেন তিনি।

ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার আরো বলেন, রাজধানীতে ছোট-বড় ৫শ’ ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে। যে সব এলাকায় ঈদের জামায়াত আয়োজন করা হয়েছে, সেই সব আয়োজকদের সাথে আমরা মিটিং করেছি। পুলিশের পাশাপাশি আয়োজকরাও নিরাপত্তা নিশ্চিতে কাজ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here