তামান্না নুরাকে স্বাভাবিক জীবনে ফেরাতে প্রধানমন্ত্রীর উদ্যোগ, হাসপাতালে ভর্তি

0
79

নিজস্ব প্রতিবেদক : যশোরের সেই আলোচিত মেধাবী ছাত্রী তামান্না আক্তার নুরাকে (১৮) স্বাভাবিক জীবনে ফেরাতে প্রধানমন্ত্রীর উদ্যোগে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৮ মার্চ) বিকালে তাকে ইনস্টিটিউটের কেবিনে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

গত এসএসসি ও এইচএসসি পরীক্ষায় পা দিয়ে লিখে জিপিএ- ৫ পান তামান্না আক্তার নুরা। অদম্য মেধাবী এ শিক্ষার্থী পা দিয়ে লিখে ভালো ফল করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা তাকে ফোন করে অভিনন্দন জানান। একই সঙ্গে তারা তাকে সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার নির্দেশনায় তামান্না আক্তার নুরাকে ঢাকায় আনা হয়েছে। মঙ্গলবার বিকালে তাকে আমাদের এখানে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি ১৪০৩ নম্বর কেবিনে আছেন।

তিনি আরো বলেন, তার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আজ আমরা (মেডিকেল বোর্ডের সদস্যরা) বসেছিলাম। আমরা চেষ্টা করছি কৃত্রিম হাত-পা লাগিয়ে তার চলাচলের ব্যবস্থা করার। আগামী শনিবার আবারো মেডিকেল বোর্ডের সদস্যরা বসবেন।

তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুর গ্রামের রওশন আলী ও খাদিজা পারভীনের মেয়ে। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গতবার উচ্চমাধ্যমিক পরীক্ষায় জিপিএ- ৫ পান।

২০১৯ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জনাব আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে তিনি এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ- ৫ লাভ করেন।

স্বাআলো/এস