তামিম অভিযোগ করলে পদক্ষেপ নিবে বিসিবি

0
241

ক্রীড়া ডেস্ক: লন্ডনে হেইট ক্রাইমের শিকার তামিম ও তার পরিবার বিসিবিতে কোনোরকম অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানান বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

তিনি বলেন,‘ আসলে আমরা কোনো ঘটনা প্রকাশ করতে না চাইলে সেটাকে ব্যক্তিগত কারণ বলে থাকি। তামিমও সেটা বলছে। সে হয়তো ঘটনা প্রকাশ করতে চাচ্ছে না। তামিম হয়তো চাচ্ছে না যে, ঘটনা বেশিদূর গড়াক। আমরা তার সিদ্ধান্তের প্রতি সম্মান জানাই। তবে সে যদি বিসিবিতে অভিযোগ করে তাহলে এটা নিয়ে আমরা পদক্ষেপ গ্রহণ করবো।’

এ ধরনের ঘটনাকে মোটেও ছোট করে না দেখার পরামর্শ দিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট। এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে তা জানানোর জন্য খেলোয়াড়দের পরামর্শ দিয়েছেন তিনি । পাপন বলেন,‘ এ ধরনের ঘটনা যদি ঘটেই থাকে তাহলে রিপোর্ট করা এবং থানায় জানানো দরকার। তামিমের কিংবা আমাদের কাছে ঘটনাটা বড় মনে না হতে পারে, কিন্তু প্রত্যেক খেলোয়াড়কে আমাদের নিরাপত্তা দিতে হবে। তাই এ ধরনের ঘটনা যদি ঘটে তাহলে তারা যেন অবশ্যই আমাদের জানায়।’

ব্রিটিশ ও বাংলাদেশের কিছু মিডিয়া মতে, গত সোমবার লন্ডনে হেট ক্রাইমের কবলে পড়েছিলেন তামিম ও তার পরিবার। রেস্টুরেন্ট থেকে রাতের খাবার শেষ করে বাসায় ফিরছিলেন তামিম, তার স্ত্রী অয়েশা সিদ্দিকা ও পুত্র আরহাম। তখনই উগ্রবাদীরা তাদের তাড়া করে। তামিমের স্ত্রী হিজাব পরেন। এ কারণেই তাদের টার্গেট করা হয়েছে বলে মনে করা হচ্ছে। আক্রমণকারীদের হাতে অ্যাসিড ছিল। অবস্থা খুব খারাপ দেখে দৌড়ে পালিয়ে নিজেদের রক্ষা করেন তামিম ও তার পরিবার। একদিন পরেই দেশে ফিরে আসেন তারা।

তবে নিজের ফেসবুকে লন্ডনে উগ্রবাদীদের রোষানলে পড়ার কথা অস্বীকার করেছেন তামিম ইকবাল। জানিয়েছেন, অন্য কোনো কারণে নয়, ব্যক্তিগত কারণেই দেশে ফেরার সিন্ধান্ত নিয়েছেন তিনি। দেশে ফিরে এ বিষয়ে মুখ খুলেননি তামিম। মনে করা হচ্ছে, ভবিষ্যতের কথা চিন্তা করেই ঘটনা চেপে যেতে চাইছেন তামিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here