তালার মাগুরা গ্রামে দুটি মন্দিরের মূর্তি ভাংচুর : পিতলের মূর্তি ও স্বর্নের চেইন চুরি

0
656

বি.এম. জুলফিকার রায়হান, তালা : উপজেলার মাগুরা ইউনিয়নের বারুইপাড়া চারিখাদা মহাশশ্মান শিব মন্দির ও গোবিন্দ মন্দিরে চুরি সহ প্রতিমা ভাংচুর করেছে দূর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতের আঁধারে চুরি ও মূর্তি ভাংচুর’র ঘটনা ঘটে এবং শুক্রবার সকালে বিষয়টি জানাজানি হয়। এঘটনায় তালা থানায় মামলা হয়েছে। ঘটনার প্রতিবাদে শনিবার সন্ধ্যায় মাগুরা বাজারে প্রতিবাদ সমাবেশ আহবান করা হয়েছে।
মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গনেশ দেবনাথ জানান, সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট ও ধর্মীয় সহিংসতা সৃষ্টির জন্য বৃহস্পতিবার রাতের আঁধারে দূর্বৃত্তরা চারিখাদা মহাশশ্মন শীব মন্দির ও গোবিন্দ মন্দিরে হামলা চালায়। উক্ত মন্দির দুটি একই স্থানে অবস্থিত। শুক্রবার সকালে জানাজানি হবার পর ঘটনাটি তালা থানা পুলিশকে অবহিত করা হয়। সংবাদ পেয়ে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ষোষ সনৎ কুমার, তালা থানার ওসি মো. হাসান হাফিজুর রহমান সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
তালা থানার ওসি মো. হাসান হাফিজুর রহমান শুক্রবার রাতে এরিপোর্ট লেখাকালীন সময়ে জানান, দুটি মন্দির’র মূর্তি ভাংচুর সহ মন্দির থেকে একটি স্বর্নের চেইন ও একটি পিতলের গোবিন্দ মূর্তি চুরি হয়েছে। এঘটনায় মন্দির কমিটির সাধারন সম্পাদক নির্মল দাশ বাদী হয়ে শুক্রবার তালা থানায় একটি মামলা (১৫/১৭) দায়ের করেছেন। ঘটনার তদন্ত পূর্বক দূর্বৃত্তদের আটক এবং চোরাই মূর্তি উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে।
এদিকে মন্দিরে হামলা চালিয়ে মূর্তি ভাংচুর সহ চুরির ঘটনার প্রতিবাদে শনিবার সন্ধ্যায় মাগুরা বাজারে মন্দির কমিটি প্রতিবাদ সমাবেশের আহবান করেছে বলে সূত্রে জানাগেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here