তালার মিঠাবাড়ি গ্রামে পরিবারিক জমি জোর দখলের চেষ্টা

0
306

তালা প্রতিনিধি : উপজেলার নগরঘাটা ইউনিয়নের মিঠাবাড়ি গ্রামে দীর্ঘ ৫০/৬০ বছরের ভোগদখলীয় পারিবারিক জমি জোর দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে এলাকার চিহ্নিত দূর্বৃত্তরা। এঘটনার প্রতিকার পেতে ভীত সন্ত্রস্থ ভুক্তভোগী পরিবার পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
সূত্রে জানাগেছে, উপজেলার মিঠাবাড়ি মৌজার এস.এ ২১২/১ খতিয়ানের, ১৬৩ ডিপি খতিয়ানের এস.এ. ৬৪০, হাল ৪৪০ দাগের ১০ শতক এবং এস.এ ৬৪১ ও হাল ৪৪১ দাগের ৯৫ শতক জমির মধ্যে ৪৮শতক মোট ১০৫ শতক জমির মধ্যে পূর্ব পাশের ৫৮ শতক জমি মালিক আলহাজ্ব ইনছাপ আলী সরদার তার ৩ পুত্র সুলতান আহম্মেদ, জিয়াদ আলী ও মতিয়ার রহমান সরদারকে হেবা দান করেন। সেই থেকে অদ্যবদী উক্ত ৩ পুত্র ৫৮ শতক জমি শান্তিপূর্ন ভোগদখল করে আসছেন।
সুলতান আহম্মেদ অভিযোগ করেন, সম্প্রতি একই গ্রামের ছিয়াম উদ্দীন সরদারের পুত্র ফজলু রহমান সরদার, বজলু রহমান সরদার, নজরুল ইসলাম সরদার ও এলাকার দূর্বত্ত সিরাজুল ইসলাম সরদার প্রায়ই ওই জমি জোর দখল করার জন্য পায়তারা চালাচ্ছে। এনিয়ে দূর্বৃত্তরা প্রতিনিয়ত জমির মালিক সুলতান ও তার অন্য ভাইদের জীবন নাশের হুমকি সহ মিথ্যা মামলায় জড়িয়ে দিয়ে হয়রানী করার হুমকি প্রদান করছে। শনিবার সকালে বিএনপি ক্যাডার সিরাজুলের নেতৃত্বে দূর্বৃত্তরা উক্ত জমি থেকে জোর পূর্বক গাছ কাটা সহ জমি দখলের চেষ্টা চালায়। এসময় স্থানীয়দের প্রতিরোধের মুখে তা ব্যার্থ হয়। বর্তমানে সিরাজুল বাহিনীর হুমকির মূখে নিরিহ সুলতান আহম্মেদ গং আতংকিত হয়ে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here