তালায় অক্সিজেন পরিসেবা কার্যক্রম উদ্বোধন

0
48

বি.এম. জুলফিকার রায়হান, তালা : করোনায় আক্রান্ত রোগীদের জরুরী অক্সিজেন সেবা প্রদানের লক্ষে তালায় অক্সিজেন পরিসেবা কার্যক্রম উদ্বোধন হয়েছে। তালা কোভিড- ১৯ রেসপন্স টিম’র আয়োজনে, রোববার (৪ জুলাই) বেলা সাড়ে ১২টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রম উদ্ধোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান।
সাতক্ষীরা অক্সিজেন ফাউন্ডেশন’র অ্যাডমিন মঈনুল আমিন মিঠু’র সঞ্চালনায় এসময় তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. রাজিব সরদার, অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা প্রেসক্লাব সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি শেখ সাদী, উত্তরণ’র প্রকল্প সমন্বয়কারী জাহিদ আমিন শ্বাশত, উন্নয়ন প্রচেষ্টার প্রকল্প সমন্বয়কারী শাওন, তালা ব্লাড ব্যাংকের সমন্বয়কারী অসিম রায় ও আব্দুল্লাহ আল মামুন সৈকত প্রমুখ বক্তৃতা করেন।
সাতক্ষীরা অক্সিজেন ফাউন্ডেশন’র কারিগরি সহযোগীতায় অনুষ্ঠানে এনজিও উত্তরণ ১০টি সহ উন্নয়ন প্রচেষ্টা, তালা ব্লাড ব্যাংক এবং সাতক্ষীরা অক্সিজেন ফাউন্ডেশন’র পক্ষ থেকে ২০টি অক্সিজেন সিলিন্ডার এবং করোনা প্রাদূর্ভাব প্রতিরোধে স্বাস্থ্য সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে তালা ব্লাড ব্যাংক, খেশরা ব্লাড ফাউন্ডেশন, সহানুভূতি তালা, আলোকিত চরগ্রামসহ বেশ কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় তালা উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান বলেন,‘আমি চেষ্টা করছি তালা উপজেলায় করোনা নিয়ন্ত্রণে সর্বোচ্চ কাজ করার। স্বেচ্ছাসেবকদের কাজ করতে যাতে অসুবিধা না হয় সে লক্ষ্যে তাদেরকে আইডি কার্ড বা পোশাকের ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নিয়েছি। বিশেষ করে করোনায় সার্বিকভাবে সহায়তা করার জন্য ১০ লক্ষ টাকা বরাদ্দের চেষ্টা করছি।” এ সময় তিনি সাধারন মানুষের মাঝে সচেতনা বাড়ানোর জন্য মসজিদের ইমাম, স্বেচ্ছাসেবক এবং জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, করোনায় আক্রান্তদের জরুরী অক্সিজেন সরবারহ করার জন্য বেসরকারি সংস্থা উত্তরণ সাতক্ষীরা জেলা ব্যপী ২শতাধিক অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে বলে সুত্রে জানা গেছে।