তালায় দলিত’র উদ্যোগে নারীদের মাঝে শপিং ব্যাগ তৈরির উপকরন বিতরন

0
263

তালা প্রতিনিধি : উপজেলার বিভিন্ন গ্রামের দরিদ্র ও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির নারীদের মাঝে শপিং ব্যাগ তৈরির উপকরন বিতরন করা হয়েছে। বেসরকারি সংস্থা দলিত’র উদ্যোগে, সংস্থার টিপসি প্রকল্পের আওতায় বৃহস্পতিবার সকালে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এই উপকরন বিতরন করা হয়।
দাতা সংস্থা ফান্ডাজিনো সানজিনো অনলুস- ইতালী এর সহযোগীতায়, দলিত’র তালা শাখার বাস্তবায়নে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দলিত’র কম্পিউটার প্রশিক্ষক শাওন সাহা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ওবায়েদুল হক হাওলাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তালা রিপোটার্স ক্লাবের সদস্য সচিব বি.এম. জুলফিকার রায়হান।
দলিত’র সিডিও গোপীনাথ দাস’র পরিচালনায়- এসময় অন্যান্যের মধ্যে দলিত’র হিসাব রক্ষক মুকুল দাশ ও উপকারভোগী দরিদ্র নারী রিতা বিশ্বাস প্রমুখ বক্তৃতা করেন। এরআগে উপকারভোগী ৪০জন নারীকে দুটি ব্যাচে শপিং ব্যাগ তৈরির উপর দুই দিনের প্রশিক্ষন প্রদান করেন, লক্ষ্মিকান্ত চৌধুরী। শপিং ব্যাগ তৈরির উপর প্রশিক্ষন প্রাপ্ত হওয়ার পর এদিন উপকারভোগীদের মাঝে ৯ প্রকারের উপকরন দেয়া হয়। উল্লেখ্য, সমাজের পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠির নারীদের আর্থিক ভাবে স্বাবলম্ভী করার লক্ষ্যে উক্ত প্রশিক্ষন ও শপিং ব্যাগ তৈরির উপকরন বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here