তালায় ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি : আন্ত:থানা ডাকাত দলের সদস্য সহ আটক-২

0
268

বি. এম. জুলফিকার রায়হান, তালা : তালা থানার ওসি (তদন্ত) মনজুরুল হাসান মাসুদ এর নেতৃত্বে থানার এস.আই মো. অহিদুজ্জামান ও খলিলনগর ক্যাম্প আই.সি- এস.আই রমজান আলী সহ একদল পুলিশ দুই ডাকাতকে আটক করেছে। বুধবার রাতে পৃথক দু’টি স্থান থেকে ওই ২ জনকে আটক করা হয়। ধৃতরা তালার বিশিষ্ট ব্যবসায়ী কল্যাণ বসু’র বাড়িতে ডাকাতির সাথে জড়িত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

তালা থানার ওসি (তদন্ত) মনজুরুল হাসান মাসুদ জানান, গত মঙ্গলবার গভীর রাতে তালার বিশিষ্ট ব্যবসায়ী কল্যাণ বসুর মহান্দি চাঁপানঘাট এলাকার বাড়িতে ডাকাতি হয়। এঘটনায় কল্যাণ বসু বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে তালা থানায় বুধবার একটি মামলা (০১-০৩/১৭) দায়ের করেন।

ওসি জানান, ডাকাতির ঘটনায় জড়িতদের আটকের জন্য তৎক্ষনাত অভিযান শুরু করা হয়। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মাছিয়াড়া গ্রামের নুর আলী বিশ্বাসের ছেলে আবু তালেব (৪০) কে একটি বাগান থেকে আটক করা হয়। তার বিরুদ্ধে ইতোপূর্বে ডাকাতির একাধিক মামলা রয়েছে।

এছাড়া একই রাত সাড়ে ৩টার দিকে তালার সিমানার ও’পার ডুমুরিয়া থানার বৈঠাহারা গ্রামের মৃত উমাপদ মন্ডলের ছেলে আনন্দ মন্ডল (৪৫) কে কাঠবুনিয়া গ্রামের একটি বিল থেকে আটক করা হয়। আনন্দ মন্ডল চরমপন্থী সংগঠন মৃনাল বাহিনীর সাথে জড়িত ছিল এবং তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০/১২ টি ডাকাতি সহ বিভিন্ন মামলা রয়েছে।

বর্তমানে এলাকার একটি প্রভাবশালী রাজনৈতিক মহলের ছত্রছায়ায় থেকে ধৃতরা সহ অন্যরা সংগঠিত হচ্ছে এবং কল্যাণ বসুর বাড়িতে ডাকাতি তারই ফলাফল বলে পুলিশ জানয়িছে।

এদিকে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃতরা ডাকাতি ঘটনায় জড়িত থাকার একাধিক তথ্য দিয়েছে বলে এসআই রমজান জানিয়েছেন। ওই ডাকাতদের কাছ থেকে চাঞ্চল্যকর আরো তথ্য পাওয়া যাবে বলে পুলিশ জানিয়েছে।

আটককৃতদের বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা আদালতে সোপর্দ করা হয়েছে। ডাকাতির ঘটনা সহ অন্যন্যা বিষয়ে গুরুত্বপূর্ন তথ্য উদ্ধারের জন্য আটককৃতদের জন্য বিজ্ঞ আদালতে রিমান্ড’র আবেদন চাওয়া হবে বলে ওসি (তদন্ত) জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here