তালায় মৎস্য ঘের দখলকে কেন্দ্র করে ভাংচুর ও লুটপাট’র অভিযোগ

0
109

তালা প্রতিনিধি : মৎস্য ঘের দখলকে কেন্দ্র করে তালার কাশিয়াদহ গ্রামে হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। শনিবার রাতে দূর্বৃত্তরা আমজাদ আলী বিশ্বাস’র মৎস্য ঘের ও বাড়িতে লুটপাট সহ তার ঘর ভাংচুর করে। ঘটনার তালা থানা পুলিশ অভিযান চালিয়ে লুট হওয়া সাদা মাছ উদ্ধার করেছে।
উপজেলার চাঁদকাঠি গ্রামের মোস্তফা বিশ্বাস জানান, তার পিতা আমজাদ আলী বিশ্বাস পাশ্ববর্তী কাশিয়াদহ গ্রামে জমি কিনে সেখানে দীর্ঘ বছর ধরে বসবাস সহ মাছচাষ করে আসছে। কিন্তু এই জমি ও ঘের অবৈধ ভাবে জোর দখল করার জন্য এখানে বসবাসকারী মাদক ব্যবসায়ী ও চিহ্নিত দূর্বৃত্ত মোশারফ সরদার দীর্ঘদিন ধরে চেষ্টা চালাচ্ছিল। এনিয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করা হয়, যা চলমান রয়েছে। এছাড়া তালা থানায় অপর এক অভিযোগের ভিত্তিতে পুলিশ শনিবার রাতে মোশারফকে নোটিশ করে এবং রোববার থানায় সালিশ সভায় হাজির হবার জন্য বলে।
মোস্তফা বিশ্বাস বলেন, থানায় সালিশ সভায় রায় বিরুদ্ধে যেতে পারে- এমন আশংকায় শনিবার রাতে মোশারফ সরদার তার সহযোগী মামুন সরদার, মাসুম সরদার ও শহিদুল গাজী সহ ভাড়াটিয়া দূর্বৃত্তদের নিয়ে কাশিয়াদহ গ্রামে তার পিতা আমজাদ বিশ্বাসের বাড়িতে হামলা করে। এসময় দূর্বৃত্তরা ধারালো অস্ত্রের মুখে বাড়ির সকলেকে জিম্মি করে বাড়ি-ঘর ভাংচুর সহ লুটপাট চালায়। পরে তারা ঘের থেকে মাছ লুটপাট করার সময় ঘটনাটি তালা থানা পুলিশকে অবহিত করা হয়।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল বলেন, বিজ্ঞ আদালত অবমাননা ও থানা পুলিশের নির্দেশনা অমান্য করে মাছ ধরা সহ ঘর ভাংচুর করার খবর পেলে রোববার সকালে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেরে মোশারফ সহ তার লোকজন মাছ ফেলে পালিয়ে গেলে মাছগুলি উদ্ধার করা হয়। এবিষয়ে থানায় অভিযোগ দায়ের’র প্রক্রিয়া চলছে। অভিযোগের পর দোষীদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে- ওসি মো. মেহেদেী রাসেল বলেন।