তালায় যৌন হয়রানী প্রতিরোধে সভা অনুষ্ঠিত

0
122

তালা প্রতিনিধি : যৌন হয়রানী প্রতিরোধে তালায় কিশোরদের সাথে আলোচনা সভা ও সংশ্লিষ্ট বিষয়ের উপর কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। দলিত এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন’র আয়োজনে, মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগীতায় এবং গ্লোবাল অ্যাফেয়ার্স’র অর্থায়নে শনিবার (২৬ ফেব্রুয়ারী) সকালে তালা উপজেলা প্রাণী সম্পদ অফিসের সম্মেলন কক্ষে সভা আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন, দলিত এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ)এর চেয়ারপার্সন দীপালী দাশ। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাপড়ি। বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসের প্রতিনিধি দেবোকী রানী, উন্নয়ন কর্মী ভবতোষ মন্ডল ও তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান।
ডিইএফ’র ফিল্ড ফ্যসিলিটেটর বাহারুল ইসলামের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে ডিইএফ’র প্রোগ্রাম সমন¦য়কারী ফারজানা কবির, বিপ্লব মন্ডল, রেখা সুলতানা ও রতœা দাশ প্রমুখ বক্তৃতা করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কিশোর ও কিশোরী শিক্ষার্থীদের উপস্থিতিতে যৌন হয়রানী প্রতিরোধ, এসংক্রান্ত অপরাধের কূফল ও শাস্তি সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে ভিডিও প্রদর্শন সহ আলোচনা হয়। সভা শেষে, শিক্ষার্থীদের যৌন হয়রানী রোধে উদ্বুদ্ধ করতে বিশেষ শিক্ষা মূলক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।