তালায় স্টেকহোল্ডারদের সাথে দলিত’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
242

বি. এম. জুলফিতকার রায়হান তালা : বেসরকারি সংস্থা দলিত তালা উপজেলার প্রান্তিক ও সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের যুবক ও যুব-নারীদেরকে কারিগরি প্রশিক্ষন প্রদান, উচ্চ শিক্ষায় অধ্যয়ণরত মেয়ে শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান ও গ্রাম্য নারীদের জন্য উপার্জনমুখী প্রশিক্ষন প্রদান এবং মানবাধিকার ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “টেকনিক্যাল এন্ড প্র্যাকটিক্যাল স্কিলস্ ফর ইয়ুথ এমপাওয়ারমেন্ট” শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

দাতা সংস্থা সানজিনো-ইতালী এর সহযোগীতায়, প্রকল্পটির চলমান কার্যক্রমের অংশ হিসেবে বুধবার সকালে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে স্টেকহোল্ডারদের সাথে মত বিনিময় সভার আয়োজন করা হয়। দলিত’র তালা শাখার আয়োজনে এবং টিপসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট প্রকল্প ব্যবস্থাপক ফাহমিদা খাতুন।

সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা থানার ওসি (তদন্ত) মো. শহিদুল ইসলাম, তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সরদার জাকির হোসেন, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান রাজু, উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. হাদীউজ্জামান, তালা সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক জয়দেব কুমার ঘোষ, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ওবায়েদুল হক হাওলাদার, মহিলা বিষয়ক অফিসার মিসেস নাসরিন জাহান, তালা থানার এস.আই মো. রফিকুল ইসলাম ও তালা উপজেলা ছাত্রলীগ সভাপতি ও তালা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সরদার মশিয়ার রহমান।

দলিত’র সিডিও গোপীনাথ দাশ’র পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে শিক্ষক জি.এম. মোস্তাফিজুর রহমান তিতু, তালা রিপোটার্স কøাবের সদস্য সচিব বি.এম. জুলফিকার রায়হান, তালা উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা তাওহিদুর রহমান, দলিত আন্দোলনের নেতা উদয় দাশ, ইউপি সদস্যা নাসিমা খাতুন ময়না, শিক্ষার্থী পুস্প রানী, দলিত’র উপকারভোগী মিতা রানী, এস.এম. মনিরুল ইসলাম, দলিত কর্মকর্তা মুকুল দাশ ও শাওন শাহা প্রমুখ বক্তৃতা করেন।

এসময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, আইনজীবী, ধর্মীয় নেতা, ব্যবসায়ী নেতা ও কমিউনিটি প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায়, দলিত’র টিপসি প্রকল্পের চলমান কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা, বিগত বছরের কার্যক্রমের অর্জন ও সফলতা উপস্থাপন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here