তালায় ৮৩টি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগ স্থগিত করলো হাইকোর্ট

0
752

নিজস্ব প্রতিবেদক, তালা: তালা উপজেলার ৮৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে। মহামান্য হাইকোট এর বিচারক শেখ হাসান আরিফ ও বিশ্বদেব চক্রবর্তী এর বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন।

সূত্রে প্রকাশ, তালা উপজেলার ৮৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগের জন্য উপজেলা নির্বাহী অফিসার গত ৩০ নভেম্বর ০৫.৪৪.৮৭৯০.০০০.৩২.০১০.১৭-১৯২২ নং স্মারকে বিজ্ঞপ্তি দেন। সেমতে চলতি মাসের ২৬ তারিখ থেকে ৩টি দফায় নিয়োগ পরীক্ষার দিন ধার্য করা হয়। কথিত রয়েছে, এই নিয়োগকে কেন্দ্র করে একটি বিদ্যালয়ের একজন প্রার্থীর বিপরীতে একাধিক ব্যক্তিদের কাছ থেকে কৌশলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। এরমধ্যে একজন প্রার্থী নিয়োগ লাভের আশায় ১৪ লক্ষ টাকা পর্যন্ত ঘুষ প্রদান করেছে বলে কথিত রয়েছে। এই নিয়োগকে কেন্দ্র করে “ঘুষ বানজ্যি” এর বিষয় বিগত কয়েকদিন ধরে তালা উপজেলার সর্বত্রই ছিল আলোচনার কেন্দ্র। এমনকি তালা উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট নিয়োগ কমিটির সভাপতি মো. ফরিদ হোসেন তাঁর ফেসবুকে একাধিকবার ঘুষ লেনদেন হলে সেই প্রার্থীর চাকুরি হবেনা বা ঘুষ বন্ধ করতে একাধিকবার স্ট্যাটাস দিয়েছেন।

এদিকে, আলোচিত এই নিয়োগ বন্ধ করতে নিয়োগ কমিটিতে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যানের প্রতিনিধি ও তেঁতুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মহামান্য হাই কোর্টে রিট (নং ১৮৫৫৮) দায়ের করলে মহামান্য হাই কোর্টের বেঞ্চ বৃহস্পতিবার উক্ত স্থগিতাদেশ’র আদেশ দেন। উক্ত রিটে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, সাতক্ষীরা জেলা প্রশাসক ও তালা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিবাদি করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে তালা উপজেলা নির্বাহী অফিসার ও নিয়োগ কমিটির সভাপতি মো. ফরিদ হোসেন জানান, এই বিষয়ে আমি এখনও কোনও কাগজপত্র পাইনি। যারা খবরটি প্রচার করছে তারাই ভাল বলতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here