তালা বাজার মডেল স. প্রা. বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন

0
120

সাংবাদিক জুলফিকার রায়হান ও কুদ্দুস মোড়ল নির্বাচিত

তালা প্রতিনিধি : তালা উপজেলা সদরে অবস্থিত ৩৩নং তালা বাজার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনের লক্ষ্যে অভিভাবক (পুরুষ) সদস্য নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টা থেকে বিকাল ৩টায় পর্যন্ত বিরতিহীন ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রায় ৬শ’ ভোটারের এই ভোট উপলক্ষ্যে একদিকে এলাকায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করে অপরদিকে উদ্বেগ, উৎকন্ঠা ছড়িয়ে পড়ে।
নির্বাচনে ৫৭২জন ভোটারের মধ্যে ৩৫০জন ভোটার ২জন অভিভাবক (পুরুষ) সদস্য নির্বাচনের জন্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান (দোয়াতকলম প্রতীক) সর্বোচ্চ ২৮৫ ভোট পেয়ে প্রথম বিজয়ী হন। দুটি পদের বিপরিতে অপর বিজয় সদস্য ২৮২ ভোট পেয়ে নির্বাচিত হন মো. আব্দুল কুদ্দুস মোড়ল (বই প্রতীক)। এছাড়া অপর প্রার্থী ছিদ্দিক শেখ পান ৯৮ ভোট। অপরদিকে অভিভাবক সদস্য (মহিলা) পদে বিনা প্রতিদন্ধিতায় ইতোমধ্যে ২জন নির্বাচিত হন।
নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মিজানুর রহমান। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন, সহকারী শিক্ষা অফিসার তপন কুমার কর্মকার ও মুহা. ওবায়দুল্যাহিল আসলাম। এছাড়া, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান ও সহকারী শিক্ষক শেখ মো. জাহাঙ্গীর সার্বিক সহায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাচন চলাকালে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, অধ্যক্ষ মো. আব্দুর রহমান, অধ্যক্ষ মো. সাইফুল্লাহ, কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মীর মহাসিন হোসেন, জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন ও শিক্ষক বিশ্বজিৎ গুহ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নির্বাচনের প্রিজাইডিং অফিসার তপন কুমার কর্মকার জানান, তালা বাজার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক (পুরুষ) সদস্য নির্বাচন উৎসবমূখর পরিবেশে ও শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, এই নির্বাচনে একটি নজির বিহীন দৃষ্টান্ত হচ্ছে- ৩৫০জন ভোটার ৬৬৫টি ভোট দিলেও এরমধ্যে কোনও ভোট বাতিল হয়নি।