তিন খানের মিলন ঘটলো ‘পাঠান’ সিনেমায়

0
99

অনলাইন ডেস্ক :‘পাঠান’ জ্বরে কাঁপছে সিনেমা প্রেমিরা। দীর্ঘ চার বছর পর পর্দায় ফিরেই বক্স অফিসে রীতিমতো তাণ্ডব শুরু করেছে বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা। যা ইতিমধ্যেই ভাঙতে শুরু করেছে বলিউড ইতিহাসের কিছু রেকর্ড।

বহুল প্রত্যাশিত এই সিনেমার মধ্য দিয়ে আবারও বোঝা গেলো বলিউড এখনও খানদের দখলেই রয়েছে। সিনেমায় দুই খান অর্থাৎ শাহরুখ খান ও সালমান খানকে সরাসরি দেখা গেলেও তৃতীয় খানের (আমির খান) অস্তিত্ব রয়েছে পরোক্ষভাবে।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খানের আপন বাবা-মায়ের পরিচয় না থাকলেও দেখানো হয়েছে একজন পালক মাকে। যিনি অসুস্থ শাহরুখ খানকে পাঠান নামে পরিচয় করিয়ে দেন। এই মায়ের ভূমিকায় অভিনয় করেছেন নিখাত খান, যিনি বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খানের বোন।

শাহরুখ এবং আমির দুজনকে একসঙ্গে কখনও সিনেপর্দায় দেখা যায়নি। তবে ‘পাঠান’ সিনেমায় নিখাত খানের মাধ্যমে অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো তিন খানের মিলন ঘটলো।

‘পাঠান’ সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা ৬০ বছর বয়সী নিখাত খান একজন প্রযোজকও। এর আগে ‘মিশন মঙ্গল’, ‘সান্ড কী আঁখ’ এবং ‘তানহাজি’ ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রযোজনা করেছেন ‘লাগান’, ‘তুম মেরে হো, ‘দুলহা বিকতা হ্যায়’-এর মতো সিনেমা।

গত ২৫ জানুয়ারি ৮ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘পাঠান’। প্রথম দিনেই বিশ্বজুড়ে ১০০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। ২৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটি প্রযোজক যশরাজ ফিল্মস।