তিন দফা দাবিতে ইবি ছাত্রদলের বিক্ষোভ ॥ প্রশাসনকে আল্টিমেটাম

0
244

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রকাশিত ডায়েরিতে বিসমিল্লাহ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শহীদ জিয়ার নাম সংযোজনসহ তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইবি শাখা ছাত্রদল। মঙ্গলবার সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ইবি শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ‘র নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন সহ-সভাপতি মুহাইমিনুল ইসলাম সোহাগ, জিল্লুর রহমান রুবেল, যুগ্ম-সম্পাদক সিরাজুল ইসলাম, রঞ্জু আলী, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, দপ্তর সম্পাদক সাহেদ আহমদ প্রমুখ।

মিছিল শেষে সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ‘র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সভাপতি ওমর ফারুক। এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ডায়েরি থেকে বিসমিল্লাহ, শহীদ জিয়া ও ঝিনাইদহ্‘র নাম মুছে দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন হটকারীতার পরিচয় দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

আগামী বৃহষ্পতিবারের মধ্যে যদি তারা সংশোধিত ডায়েরি প্রকাশ করার উদ্দ্যোগ না নেয় তবে শনিবার থেকে কঠোর কর্মসূচি দেওয়া হবে। এছাড়া সাদ্দাম হোসেন হলের ভিত্তি প্রস্তর স্থাপনকারী সাবেক প্রধানমন্ত্রী শাহ আজিজুর রহমানের নাম সম্বোলিত ফলক ভেঙ্গে ফেলার প্রতিবাদে তীব্র নিন্দা জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here