তিস্তায় পানি নেই : মমতা

0
190

ম্যাগপাই নিউজ ডেক্স : প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ভারত সফরের দু’দিন আগে তিস্তায় পানি নেই বলে আবারও আলোচনায় আসলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার বর্ধমান বিভাগের বাঁকুড়া জেলায় এক প্রকাশ্য সভায় তিনি তিস্তার পানি স্বল্পতার বিষয়টি তোলেন।

বাঁকুড়াসহ রাজ্যের কয়েকটি এলাকায় পানি নিয়ে যে হাহাকার তৈরি হয়েছে সেই প্রসঙ্গ তুলে মমতা এদিন বলেন, ‘বাঁকুড়া শহরের কয়েকটি জায়গায় পানির সমস্যা আছে। এই সমস্যা মেটাতে রিজার্ভজেশন ও পানি সরবরাহের যে পাইপ রয়েছে- তা ঠিক করতে বাঁকুড়ার পৌরসভার চেয়ারম্যান, বিধায়ক, জেলার সভাপতি, সেচ দফতরের কর্মকর্তাদের সঙ্গে আমার বৈঠক হয়েছে। কিন্তু এই সমস্যা মেটাতে ৬ মাস সময় লাগবে। তাই তার আগে পানি পেতে একটি বিকল্প পথ ভাবা হয়েছে। কিন্তু যদি কেউ বলেন আমাদের এক্ষুণি পানি চাই… আমি তো আর ‘ভগবান’ নই। পানির স্তর তো শুকিয়ে গেছে, পানি না থাকলে আমি কি করবো? তিস্তায় পানি নেই, মুকুটমণিপুরে পানির স্তর শুকিয়ে গেছে, মহানন্দা নদীতে পানি শুকিয়ে গেছে-যান গিয়ে দেখে আসুন!’

প্রসঙ্গত, আগামী ৭ এপ্রিল ভারত সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ প্রধানমন্ত্রীর সম্মানে ভারতের রাষ্ট্রপতির দেয়া ডিনারে উপস্থিত থাকবেন বলে এদিনই মমতা তার সম্মতি জানিয়েছেন বলে খবর। দিল্লিতে গিয়ে ডিনারে যোগ দেওয়ার পাশাপাশি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎও করবেন মমতা। ওই বৈঠকে তিস্তার বিসয়টি যে উঠবেই তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু তার আগেই তিস্তার পানি নিয়ে এমন মন্তব্য করলেন মমতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here