তুষারপাতে বেসামাল কানাডা, ৫০০ ফ্লাইট বাতিল

0
340

ম্যাগপাই নিউজ ডেস্ক : কানাডায় প্রবল তুষারপাত ও খারাপ আবহাওয়ার কারণে স্তব্ধ হয়ে পড়েছে বিমানবন্দন, বন্ধ রাখা হয়েছে পরিষেবা। এছাড়া রানওয়েতে বরফ সরাতে গিয়ে বেশ কয়েকজন বন্দর কর্মী নিখোঁজ হয়েছে। ফলে কানাডার বড় বিমানবন্দর টরেন্টোতে কয়েকশ ফ্লাইট বাতিল করা হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বড় অংশ ভারী তুষারপাতের কারণে পুরু বরফে ঢেকে গেছে। ওই অঞ্চলে প্রচণ্ড-ঠান্ডা পড়েছে। নববর্ষের প্রথম দিন থেকেই এয়ার কানাডা ছুটি কাটাতে যাওয়া পর্যটকদের আগেই সেখানে যেতে সতর্ক করা হয়েছিল। তারপরেও যারা কানাডায় গিয়েছিলেন, তারা চরম সমস্যায় পড়েছেন।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে টরেন্টো, মন্ট্রিল, কালগারি ও অটোয়ার বিমানবন্দরে যাত্রীদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে।

বিমানবন্দরের কর্তৃপক্ষ জানিয়েছেন, খারাপ আবহাওয়ার মধ্যে দিনে দু’তিনটি বিমান চালানোর ব্যবস্থা করা হলেও চার থেকে পাঁচ ঘণ্টা দেড়ি হচ্ছে। এই পরিস্থিতিতে বিমানের টিকিটেও হাহাকার পড়েছে।

ফ্লাইট পর্যবেক্ষণকারী সংস্থা ফ্লাইট অ্যাওয়ারের মতো, টরেন্টো বিমানবন্দরে প্রায় ৫০০ ফ্লাইট বাতিল হওয়ায় তীব্র সমস্যায় পড়েছেন যাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here