তৃণমূলের নেতাদের জন্য জয়ের উপহার ল্যাপটপ

0
251

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : আওয়ামী লীগের সাংগঠনিক জেলার কর্মকাণ্ড পরিচালনার জন্য ল্যাপটপ উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আর তার পক্ষ থেকে এই উপহার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের বর্ধিত সভায় এসব ল্যাপটপ তুলে দেয়া হয়। তিনি আট বিভাগীয় জেলার নেতাদের হাতে এই উপহার তুলে দেন।

বৈঠকে সূত্রে জানা যায়, সারা দেশকে ডিজিটাল বাংলাদেশের আওতায় আনতে এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে আগামী নির্বাচনে সারা দেশে দলীয় প্রচার-প্রচারণা সহজে চালানো যাবে।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগে আওয়ামী লীগ ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তার ছেলে জয়ের পরিকল্পনাতেই এই উদ্যোগ নেয়া হয়। আর গত আট বছরে তথ্যপ্রযুক্তি ব্যবহারের দিক দিয়ে বাংলাদেশ অনেকটাই এগিয়ে গেছে।

সরকারের সাফল্য প্রচারে সংসদ সদস্যদেরওকে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার বাড়াতে এবার তৎপর হয়েছেন জয়। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচারের জন্য দলের ১৩৮ জন সংসদ সদস্যদের প্রশিক্ষণ দেয়া হয়। এবার আওয়ামী লীগ চাইছে, দলের তৃণমূলও যেন তথ্যপ্রযুক্তিকে প্রচারের হাতিয়ার হিসেবে গ্রহণ করে। এর অংশ হিসেবেই এই ল্যাপটপ উপহার দেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শামসুল আলম হিরু সংবাদ মাধ্যমকে বলেন, ‘দলীয় কার্যালয়ে ব্যবহারের জন্য আমাদেরকে ল্যাপটপ দেয়া হয়েছে। এখন বিভাগীয় জেলার নেতাদের হাতে আপা তুলে দিয়েছেন। আমাদের বলা হয়েছে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে নেয়ার জন্য।’

জানতে চাইলে আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, ‘প্রথম দিনে আট বিভাগের আট জেলার সভাপতির হাতে ল্যাপটপ দেওয়া হয়েছে। পরে অন্যদেরও দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here