তৃতীয়বারের মত গিনেস বুকে মাগুরার আব্দুল হালিম

0
373

ক্রীড়া ডেস্ক: তৃতীয়বারের মত গিনেস বুকে নাম লিখিয়েছেন মাগুরার কৃতী সন্তান আবদুল হালিম। এবার মাথায় ফুটবল নিয়ে সাইকেল চালিয়ে সবচেয়ে বেশি দূরত্ব অতিক্রম করার রেকর্ড গড়েন তিনি। গত বৃহস্পতিবার (১০ আগস্ট) গিনেস বুক কর্তৃপক্ষ তাকে এ স্বীকৃতি দেন। এই স্বীকৃতির পর মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করে সালাম জানাতে চান হালিম। হালিম মাগুরার শালিখা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের সানাউল্লাহ পাটোয়ারীর বড় ছেলে।

গত ৮ জুন দুপুর ১১টা ৫৩ মিনিটে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে বল মাথায় নিয়ে সাইকেল চালানো শুরু করেন আব্দুল হালিম। টানা ১৩.৭৪ কিলোমিটার অতিক্রম করে দুপুর ১টা ১২ মিনিট পর্যন্ত বল মাথায় রাখেন তিনি। এরপর আনুষ্ঠানিকভাবে পুরো ভিডিও, স্থিরচিত্রসহ অন্যান্য প্রমাণাদি গিনেস বুক কর্তৃপক্ষের কাছে জমা দেন তিনি। সেসব বিচার-বিশ্লেষণ করে গত বৃহস্পতিবার আবদুল হালিমকে নতুন রেকর্ডের স্বীকৃতি দেয় গিনেস বুক কর্তৃপক্ষ।

এর আগে ২০১১ সালের ২২ অক্টোবর ফুটবল মাথায় নিয়ে ১৫ দশমিক ২ কিলোমিটার হেঁটে তিনি প্রথম গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লেখান। পরে ২০১৫ সালের ২২ নভেম্বর ফুটবল মাথায় নিয়ে ২৭ দশমিক ৬৬ সেকেন্ডে রোলার স্কেটিংয়ে ১শ মিটার পথ অতিক্রম করে দ্বিতীয় বিশ্ব রেকর্ড গড়েন তিনি।

এ ব্যাপারে হালিম বলেন, ‘দেশের জন্য নতুন রেকর্ড করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার হাত থেকে বাংলাদেশের সুনাম বিশ্বময় ছড়িয়ে পড়ছে এটাই আমার আনন্দ। আমি চেয়েছি এটা করতে এবং তার জন্য কঠোর সাধনা করেছি। আজ স্বীকৃতি পেয়েছি। আমার খুব ভাল লাগছে। আমার বিশেষ কিছু চাওয়া পাওয়া নেই। আমি শুধু মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করে একবার সালাম করতে চাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here