তৈরি হতে চলেছে রবীন্দ্রনাথ ঠাকুরের বায়োপিক

0
1189

জলসা ডেস্ক:‌ আত্মার আত্মীয় হয়ত নয়। কিন্তু ভাল লাগা। আর একধাপ এগিয়ে ভালোবাসা বললেও ভুল হবে না। এমন এক প্রেক্ষাপটকে নিয়ে তৈরি হতে চলেছে রবীন্দ্রনাথ ঠাকুরের বায়োপিক। বিশ্বকবির বিভিন্ন গল্প নিয়ে আগেও অনেক সিনেমা তেরি হয়েছে। তা সে চিরসখা হে হোক বা কাদম্বরি, যাইহোক না কেন কবি গুরুর শিল্পসত্ত্বা ফুটে উঠেছিল এই ছবি গুলিতে। এবার নতুন সম্পর্কের উপর গড়ে উঠতে চলেছে রবীন্দ্রনাথ ঠাকুরের বায়োপিক।
কবিগুরুর সঙ্গে আর্জেন্টিনার লেখিকা তথা সমাজকর্মী ভিক্টোরিয়া ওক্যাম্পোর সম্পর্ক নিয়েই এই বায়োপিকের সৃষ্টি। গোয়ায় অনুষ্ঠিত আটচল্লিশতম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই বায়োপিক দেখানো হবে। এই বায়োপিকে রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন বর্ষীয়ান অভিনেতা ভিক্টর ব্যানার্জি এবং ওক্যাম্পোর চরিত্রে দেখা যাবে হলিউডের অভিনেত্রী এলোনোরা ওয়েক্সলার। প্রবাদপ্রতিম দুই কবির কেমন সম্পর্ক গড়ে উঠেছিল তাই তুলে ধরা হবে এই ছবিতে। ‌
১৯২০ সালে আর্জেন্টিনা সফরে গিয়ে যে সম্পর্ক গড়ে উঠেছিল তা তুলে ধরছে প্রিয়াংকা চোপড়ার সংস্থা। পরিচালনা করেছেন উজ্জ্বল চ্যাটার্জি। রোম্যান্টিকতা এখানে পটভূমি বলে জানানো হয়েছে। রাইমা সেনও রয়েছে এই বায়োপিকে। শান্তিনিকেতনের কিছু খণ্ডচিত্রও এখানে জায়গা পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here