ত্রীর মামলায় কারাগারে পটিয়ার সাবেক ওসি

0
374

ম্যাগপাই নিউজ ডেক্স : স্ত্রীর করা নির্যাতনের মামলায় কারাগারে পাঠানো হয়েছে চট্টগ্রামের পটিয়া থানার সাবেক ওসি রেফায়েত উল্লাহ চৌধুরীকে।

রোববার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক মো. নুরুল আমিন বিপ্লব তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরে তাকে খুলনা কারাগারে পাঠানো হয়েছে।

চলতি বছরের ১৮ জানুয়ারি খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামী রেফায়েত উল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন নাছরিন আক্তার রুমা।

রোববার এ মামলার পূর্ব নির্ধারিত শুনানির দিন ছিল বলে নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনালের পিপি অলোকা নন্দা দাস জানান।

তিনি বলেন, ওই মামলায় আত্মসমর্পণ করে জামিন চাইলে শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

মামলার এজাহারের উদ্ধৃতি দিয়ে পিপি বলেন, ১৯৯৯ সালের ৩০ সেপ্টেম্বর বিয়ে হয় রুমা ও রেফায়েতের। দুই বছর আগে চট্টগ্রামের পটিয়া থানার ওসি হিসেবে কর্মরত থাকা অবস্থায় মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের সঙ্গে জড়িয়ে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেন রেফায়েত।

“তাছাড়া এক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার বিষয়টি জেনে প্রতিবাদ করায় রুমাকে দিনের পর দিন শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন পুলিশ কর্মকর্তা রেফায়েত।”

এর আগে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ বিভাগীয় তদন্তে প্রমাণিত হওয়ায় গত ৫ ডিসেম্বর রেফায়েতকে পটিয়া থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এদিকে নির্যাতনের বিবরণ তুলে ধরে শনিবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন রুমা। একজন পুলিশ কর্মকর্তা হয়ে রেফায়েতের এতো সম্পদ কীভাবে হল সংবাদ সম্মেলনে সেই প্রশ্ন তুলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here