থার্মোমিটার দিয়ে ওসমানী বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষা!

0
258

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের থার্মাল স্ক্যানার (জ্বর পরিমাপক যন্ত্র) দীর্ঘদিন ধরে বিকল। ফলে এ বিমানবন্দরে যাত্রীরা করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জানতে থার্মোমিটার দিয়ে জ্বর পরিমাপ করা হচ্ছে।

জানা গেছে, দীর্ঘ দেড় বছর ধরে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের থার্মাল স্ক্যানার বিকল হয়ে আছে। সম্প্রতি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে দেশের সব বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের জ্বর পরিমাপের সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য অধিদফতর। ওই সময়ই ধরা পড়ে ওসমানী বিমানবন্দরের থার্মাল স্ক্যানার বিকল থাকার বিষয়টি।

থার্মাল স্ক্যানার বিকল থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ। তিনি জানান, থার্মোমিটার দিয়ে যাত্রীদের জ্বর পরিমাপ করা হচ্ছে। সিভিল সার্জন অফিস থেকে এ ব্যাপারে সহযোগিতা করা হচ্ছে।
সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল জানান, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর, তামাবিল স্থলবন্দর, জকিগঞ্জ শুল্ক স্টেশন ও শ্যাওলা শুল্ক স্টেশনের জন্য থার্মাল স্ক্যানার চেয়ে স্বাস্থ্য অধিদফতরে চিঠি দেওয়া হয়েছে। বর্তমানে থার্মোমিটার দিয়ে কাজ চালানো হচ্ছে।

সিলেটের সহকারী সিভিল সার্জন ডা. রাশেদুল ইসলাম জানান, তামাবিল স্থলবন্দরে গেল ২৮ জানুয়ারি থেকে করোনাভাইরাস শনাক্তে যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে। তবে এখনও কেউ শনাক্ত হয়নি।

সিলেটে শনিবার পর্যন্ত কোনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।