দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল ঘোষণা; চমকের নাম সাকিব

0
67

অনলাইন ডেস্ক : ঘরের মাঠে আফগানিস্তান সিরিজ শেষ করে চলতি মাসের ১২ তারিখে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। এই সফরে ৩টি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা। এই দুটি সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করেছে বৃহস্পতিবার বিকেলে।

তামিম ইকবালকে অধিনায়ক করে ১৬ সদস্যের ওয়ানডে দল ও মুমিনুল হককে অধিনায়ক করে ১৮ সদস্যের টেস্ট দল। ওয়ানডে দলে প্রথমবার ডাকা হয়েছে পেসার খালেদ আহমেদকে। এদিকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের সময় ছুটি নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সাকিবকে রেখেই টেস্ট দল দিয়েছে বিসিবি। তবে টেস্ট দল থেকে বাদ পড়েছেন নাঈম শেখ।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ।
টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, কাজী নুরুল হাসান সোহান।