“দরিদ্র ও অসহায় মানুষের পাশে হাজির হয়ে আবারো মহানুবতার পরিচয় দিলেন বেনাপোল পোর্ট থানার এস আই হাবীব”

0
394

আরিফুজ্জামান আরিফ : সেবার ব্রত নিয়ে দরিদ্র ও অসহায় মানুষের পাশে হাজির হয়ে আবারো মহানুবতার পরিচয় দিলেন বেনাপোল পোর্ট থানার উপ-পরিদর্শক শরীফ হাবিবুর রহমান হাবীব।

জানা যায়,বেনাপোলে গরীব মেধাবী ছাত্র মাহমুদুল সম্প্রতি পুলিশের সাব-ইন্সপেক্টর (এস,আই) পদে নিয়োগ পাওয়ায় অভিনন্দন বার্তা নিয়ে স্ব-শরীরে তার বাড়ীতে হাজির হলেন তিনি।

বেনাপোল পোর্ট থানার পুলিশের সদা হাস্যোজ্বল এ কর্মকর্তা মিষ্টি ও ফুল নিয়ে মাহমুদুলের দরিদ্র পিতা মাতার কাছে হাজির হয়ে মিষ্টমুখ করিয়ে ফুলেল শুভেচ্ছা জানালেন দরিদ্র পিতা মাতাকে।

এস আই হাবীব জানান,বেনাপোলের হত দরিদ্র মেধাবী ছাত্র মাহমুদুল হাসান মিন্টু
বেনাপোল ডিগ্রি কলেজের ছাত্র
এবং কলেজ সংলগ্ন এলাকার হত দরিদ্র চা দোকানী মতিয়ার রহমানের ছেলে।অতি মানবেতর জীবন যাপন তাদের জীবন যাপন।

খুলনা রেঞ্জ পুলিশ দপ্তর থেকে মাহমুদুল কে পুলিশের সাব-ইন্সপেক্টর(এস,আই) পদে সরাসরি নিয়োগ প্রদান করা হয়। লিখিত এবং মেীখিক পরীক্ষায় চুড়ান্ত ভাবে বিবেচিত হওয়ায় তিনি সরাসরি এ পদে চাকুরী পেলেন। মাহমুদুলের পুলিশ ভেরিফিকেশনের খবরটি বেনাপোল পোর্ট থানায় এসে পৌছালে থানার উপ-পরিদর্শক এস,আই হাবীব কয়েকজন পুলিশ সদস্যদেরকে নিয়ে মাহমুদুলের বাসায় যান। বাড়ীতে মাহমুদুলকে না পেয়ে তার পিতা-মাতাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তিনি।
পুলিশ কর্মকর্তাকে মাহমুদুলের দরিদ্র পিতামাতা খুশীতে আবেগ আপ্লুত হয়ে পড়েন।খুশীর আনন্দে হাউমাউ করে কেঁদে ফেলেন তারা।এসময় তাদের পাশে থাকার আশ্বাসও প্রদান করেন এ পুলিশ কর্মকর্তা।

জানা যায়,সম্প্রতি তিনি যশোরের শার্শার উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামের আগুনে পুড়ে যাওয়া সরকারী আবাসন প্রকল্পে ক্ষতিগ্রস্ত অসহায় ২০ টি পরিবারের প্রতিটি পরিবারের মধ্যে নিজের বেতনের টাকায় ১ টি লেপ, ৫ টি শীতবস্ত্র ও ৫ কেজি করে চাউল বিতরণ করে মহানুবতার পরিচয় দিয়েছেন।

এছাড়া দেশ ও জনগনের সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখায় তিনি ৩ বার রেঞ্জ সেরা ও ১৪ বার জেলা পর্যায়ে শ্রেষ্ট অফিসার হওয়ার গৌরব অর্জন করেন। এস আই শরীফ হাবিবুর রহমান হাবিব নড়াইল জেলার কালিয়া উপজেলার বাঁকা গ্রামের মৃত্যু বেদন শরীফ ও অলেকা বেগমের ছেলে।

পুলিশে চাকুরী পাওয়ায় মাহমুদুল কে বেনাপোলের গুনী ব্যাক্তিবর্গ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here