দিল্লিতে থানার সামনে নগ্ন বিক্ষোভ, লজ্জ্বা পেল পুলিশ

0
291

ম্যাগপাই নিউজ ডেস্ক : এমন বিক্ষোভের জন্য বোধহয় মোটেও প্রস্তুত ছিল না দিল্লির নারেলা থানার পুলিশ। বিক্ষোভকারীদের মোকাবেলার পরিবর্তে উল্টো পিছু হটতে হলো তাদের। লজ্জ্বায় অনেক পুলিশ সদস্য মুখ ঘুরিয়ে নিলেন। কেউ থানার মধ্যে গিয়ে আশ্রয় নিলেন। কী এমন বিক্ষোভ যা পুলিশকে লজ্জ্বায় ফেলে দিল?

রূপান্তরকামীদের সাহসের কথা সবারই জানা। যে কোন দাবি আদায়ে যখন তখন নিজের শরীরের কাপড় সরিয়ে অন্যকে বিব্রতকর অবস্থায় ফেলতে কুণ্ঠা বোধ করেন না। তাই বাসে, ট্রেনে, রাস্তায় রূপান্তরকামীদের দেখলে অনেকেই অন্য পথ মাড়ান। কখন আবার অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয়। এদিন সেই রূপান্তরকামীদের কারণেই পিছু হটতে বাধ্য হলো পুলিশ। দলে দলে রূপান্তরকামীরা বিক্ষোভ দেখালেন সম্পূর্ণ নগ্ন হয়ে।

পুলিশ সূত্রে জানা গেছে, দিল্লির এক বিশেষ অঞ্চলের দখল নিয়ে দুই রূপান্তরকামী গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব বাধে। এক দলের অভিযোগ যে, পুলিশ নিরপেক্ষ হয়ে কাজ করছে না। তাই মীমাংসা হচ্ছে না বিষয়টির। এমনকী পুলিশের বিরুদ্ধে ঘুষ চাওয়ারও অভিযোগ তুলেছেন তারা। এই পরিস্থিতিতেই বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেয় রূপান্তরকামীদের একটি দল। নারেলা থানার সামনের রাস্তা জুড়ে তারা নগ্ন হন। এমনকী নগ্ন অবস্থাতেই ঢুকে পড়েন থানার মধ্যে। পুলিশ তাদের পুরো ঘটনার ব্যাখ্যা দিয়ে থামাবার চেষ্টা করেও ব্যর্থ হন। থানার মধ্যে ঢুকেই একদল নগ্ন রূপান্তরকামীরা প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাদের প্রবল বিক্ষোভের মুখে পড়ে লজ্জায় পিছু হটেন খোদ পুলিশকর্মীরাই। পরে লজ্জ্বা ভুলে চড়াও হয় পুলিশও। থানা থেকে বের করে দিয়ে অশান্তি সৃষ্টি করার অভিযোগে তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here