দীপিকা- রণবীর আবার একসঙ্গে, এবার ইমতিয়াজ আলির স্টেজে

0
225

জলসা ডেক্স : দু’জনকে একসঙ্গে স্ক্রিনে দেখলে লোকে স্থানকাল ভুলে যায়। তাঁদের রসায়নের বিক্রিয়ায় ঘায়েল হয়নি, এমন লোক বিরল। ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র পর রণবীর কপূর-দীপিকা পাড়ুকোন জুটির সেই ম্যাজিক উড়ান শেষ দেখিয়েছিলেন ইমতিয়াজ আলিই, ‘তামাশা’য়। ছবি তেমন চলেনি, কিন্তু দীপিকা-রণবীরকে কেন বারবার কাস্ট করা হয় না, সেই প্রশ্ন তুলতে ছাড়েননি দর্শক।

উত্তর ফিরিয়ে দিলেন ইমতিয়াজ। আরেকটি মাস্টারস্ট্রোকে বলে দিলেন, তাঁর আগামী প্রজেক্টে দীপিকা আর রণবীরকেই কাস্ট করবেন। তবে এবার কোনও বিগ বাজেট ছবিতে নয়। থিয়েটারে। অবাক করার মতো হলেও কথাটা সত্যি। ইমতিয়াজ নিজে থিয়েটারের বিরাট ভক্ত। দিল্লিতে যখন হিন্দু কলেজে পড়াশোনা করতেন, সেই সময়কালেই নাটকের দুনিয়াটার সঙ্গে চেনাশোনা হয়ে যায় তাঁর। এখন তিনি পুরোদস্তুর ফিল্ম পরিচালক ঠিকই। কিন্তু সেট’এ থাকার সময় প্রো়ডাকশনের জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ সবকিছুর সঙ্গেই যুক্ত থাকেন। আর এই স্বভাবটা পেয়েছেন থিয়েটার থেকেই। ফলে ন’খানা ছবি বানানোর পর একটা থিয়েটার প্রোডাকশন যে তিনি করবেন, সে ভাগ্য মোটামুটি নির্ধারিতই ছিল!

ইমতিয়াজের কথায়, ‘‘আমার জীবনে থিয়েটার একটা খুব গুরুত্বপূর্ণ উপাদান। এখন সেট’এ এসে বুঝতে পারি, থিয়েটার আমাকে যা যা শিখিয়েছে, অভাবনীয়!’’ আপাতত তিনি শাহরুখ এবং অনুষ্কা শর্মার সঙ্গে নিজের পরের ছবির শ্যুটে ব্যস্ত। দীপিকা ‘পদ্মাবতী’র শ্যুট করছেন এখন। রণবীর কপূরও সঞ্জয় দত্তের বায়োপিকে কাজ করছেন মন দিয়ে। ফলে তিনজনের ডেট মিলিয়ে কবে থেকে নিয়মিত রিহার্সাল হবে, সেটা এখন ভাববার বিষয়!

কিন্তু দীপিকা-রণবীরকেই কেন কাস্ট করবেন? কোনও পেশাদার থিয়েটার অভিনেতাকে না ভেবে? ইমতিয়াজ বরাবরই বন্ধুদের সঙ্গে কাজ করতে ভালবাসেন। কারণ তিনি মনে করেন, যাঁদের চেনেন, নিজের বানানো চরিত্রদের সঙ্গে তাঁদেরকেই সবচেয়ে ভাল রিলেট করতে পারেন। ‘তামাশা’র পর রণবীর-দীপিকা সমীকরণের এক তৃতীয়াংশ জুড়ে যে ইমতিয়াজ নিজেই ছিলেন, সে কথা আর নতুন করে বলার কিছু নেই। ছবির প্রচারে ট্রেন সফরের হুল্লো়ড় থেকে শুরু করে মেকিংয়ের সময় ইমতিয়াজ-রণবীর-দীপিকা ট্রায়ো’র সিরিয়াসনেস দেখলে যে কেউ বলবেন সে কথা। ফলে মঞ্চসফল প্রযোজনা নামাতেও যে পরিচালকের ‘ইট’ জুটিকেই প্রয়োজন হবে, তাতে আর নতুন কী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here