দেশের সব রুটে নৌযান চলাচল বন্ধ

0
200

নিজস্ব প্রতিবেদক : বৈরি আবহাওয়ার কারণে সারাদেশের অভ্যন্তরীণ নৌ রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার বিকেল চারটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে। শনিবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ নির্দেশনা দিয়েছে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর থেকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরকে ২ নম্বর বিপদ সংকেত এবং সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এর ফলে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে থাকতে বলা হয়েছে।
এছাড়া নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা, চট্টগ্রাম, কক্সবাজার, চাঁদপুর, নোয়াখালী, ভোলা, বরিশাল, ফেনী, লক্ষ্মীপুর, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বাগেরহাট, সাতক্ষীরা, বরগুনা, খুলনা এবং কাছাকাছি দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে এক থেকে দুই ফুট অধিক উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
বঙ্গোপসাগরের সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত বৃহস্পতিবার থেকে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকা তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।
নিম্নচাপের প্রভাবে সৃষ্টি হওয়া এই বৃষ্টি শনিবার সারাদিন ও রাতেও অব্যাহত থাকবে। তবে আগামীকাল রোববার সকাল থেকে অবস্থার পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here